শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রেণুর পরিবারকে এক কোটি টাকা কেন দেয়া হবে না?

  • হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর বাড্ডায় গণপিটুনিতে নিহত তাসলিমা বেগম রেণু নিহত হওয়ার ঘটনায় তার পরিবারকে কেন এক কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া হবে না তা জানতে চেয়ে এ রুল জারি করেছে হাইকোর্ট। রেণুর বোন নাজমুন নাহার নাজমা ও ভাতিজা নাসির উদ্দিন টিটোর করা রিটের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মোঃ আশরাফুল কামাল সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ মঙ্গলবার এ রুল জারি করে। আদালতে রিটের পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট ইশরাত হাসান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, শিক্ষা সচিব, পুলিশের মহাপরিদর্শক, ডিএমপি কমিশনার, বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষক ও স্কুল পরিচালনা পর্ষদের সভাপতিকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে। এর আগে সোমবার রাজধানীর বাড্ডায় গণপিটুনিতে নিহত তাসলিমা বেগম রেণুসহ নিহতদের প্রাণরক্ষায় বিবাদীদের ব্যর্থতা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করে হাইকোর্ট। হাইকোর্টের একই বেঞ্চ এ আদেশ প্রদান করে। একইসঙ্গে গণপিটুনির বিষয়ে কি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে ও গণপিটুনির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হয়েছে তা জানাতে বলে আদালত। স্বরাষ্ট্র সচিব ও পুলিশের মহাপরিদর্শককে আগামী ২৮ নবেম্বরের মধ্যে তা জানাতে বলা হয়। গত ২০ জুলাই উত্তর-পূর্ব বাড্ডার বাড্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ছেলেধরা সন্দেহে তাসলিমা বেগম রেণুকে পিটিয়ে হত্যা করা হয়। তিনি স্কুলে গিয়েছিলেন মেয়ের ভর্তির তথ্য জানতে।

শীর্ষ সংবাদ:
আশ্বিনেও এত গরম থাকার কারণ         গির্জায় ব্রিটিশ এমপিকে ছুরি মেরে হত্যা ‘সন্ত্রাসী ঘটনা’॥ যুক্তরাজ্য পুলিশ         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬         আইসের সবচেয়ে বড় চালান জব্দ, মূলহোতা গ্রেফতার         ইবির হলে থাকতে পারবে না ভর্তিচ্ছুরা         মাগুরার জগদলে ইউপি নির্বাচনী সহিংসতায় ৪জন নিহতের ঘটনায় গ্রেফতার ৪         শরীয়তপুরে গোসাইরহাটের অবহেলিত চরাঞ্চলে ২৪ উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন         অস্ট্রেলিয়ার সমেলবোর্ন থেকে ৪০০ কেজি হেরোইন জব্দ         খাদ্য উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ ॥ প্রধানমন্ত্রী         এমবাপের নৈপুণ্যে অঁজিকে হারিয়েছে পিএসজি         কান্দাহারে শিয়া মসজিদে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭         গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫৩ জনের         উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ