বুধবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রিটিশ এমপি জো কক্সের খুনির যাবজ্জীবন

ব্রিটিশ এমপি জো কক্সের খুনির যাবজ্জীবন

অনলাইন ডেস্ক॥ ব্রেক্সিট ভোটের মাত্র সাত দিন আগে যুক্তরাজ্যে লেবার পার্টির জনপ্রিয় এমপি জো কক্সকে হত্যা র ঘটনায় উগ্র জাতীয়তাবাদী এক ব্যগক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সাত দিন শুনানির পর ব্রিটিশ আদালত বিশ্বজুড়ে আলোচিত এই হতায ক মামলার রায় ঘোষণা করেন।

গার্ডিয়ান লিখেছে, আসামি টমাস মেয়ার এই বিচার প্রক্রিয়ায় আত্মপক্ষ সমর্থনের কোনো চেষ্টা করেননি। ৫৩ বছর বয়সী ওই সাবেক মালিকে রয়টার্স বর্ণনা করেছে একজন নাৎসি সমর্থক হিসেবে।

গত ১৬ জুন ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্রিস্টলে একটি লাইব্রেরির কাছে ৪১ বছর বয়সী জো কক্সকে গুলি করে ও ছুরি মেরে হত্যাা করা হয়।

মামলার শুনানিতে বলা হয়, গুলি করার আগে হামলাকারী টমাস মেয়ার বেশ কয়েকবার চিৎকার করে বলেন, 'পুট ব্রিটেইন ফার্স্ট'।

বের্নার্ড কেনি নামের ৭৭ বছর বয়সী এক ব্যনক্তি কক্সকে সাহায্যের জন্য এগিয়ে গেলে তাকেও ছুরি মারেন মেয়ার।

কক্স যুক্তরাজ্যের ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) থাকার পক্ষে সোচ্চার ছিলেন। নিজের নির্বাচনী এলাকা ব্রিস্টলে এ বিষয়ে একটি বৈঠক করার প্রস্তুতির সময়ই রাস্তার ওপর হামলা চালিয়ে তাকে হত্যাস করা হয়।

বিচারক তার রায়ে বলেন, আসামি মেয়ারের অপরাধের যে গুরুত্ব, তাতে তার বাকি জীবন হয়ত কারাগারেই কাটাতে হবে।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১