মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রিটেনে ট্রাম্পকে নিষিদ্ধ দাবি টিউলিপের

বাংলানিউজ ॥ আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পকে যুক্তরাজ্যে নিষিদ্ধের দাবি জানিয়েছেন ব্রিটিশ পার্লামেন্টে লেবার এমপি টিউলিপ সিদ্দিক। ট্রাম্পকে যুক্তরাজ্যে নিষিদ্ধের দাবি সংক্রান্ত একটি পিটিশনের ব্যাপারে বুধবার ব্রিটিশ পার্লামেন্টে বিতর্কের সময় তিনি এ দাবি জানান। ওই পিটিশনে ৫ লাখ ৬০ হাজারেরও বেশি ব্রিটিশ নাগরিক স্বাক্ষর করেছে। প্রসঙ্গত, যুক্তরাজ্যের মোট জনসংখ্যার পাঁচ শতাংশ মুসলমান।

টিউলিপ বলেন, জনগণের ভাল যারা চান না, তাদের প্রবেশ নিষিদ্ধের ব্যাপারে আমাদের দেশে আইন রয়েছে। প্রধানমন্ত্রী কি সবার জন্য এই আইন সমানভাবে প্রয়োগে রাজি আছেন? ধনাঢ্য রাজনীতিকদের ক্ষেত্রে ব্যতিক্রম কিছু করা কি আমাদের উচিত হবে? জবাবে ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন বলেন, ট্রাম্পের মন্তব্য শুধু বিভেদ সৃষ্টিকারীই নয়, সেই সঙ্গে অর্থহীন এবং ভুলও। আমি তার (টিউলিপ) সঙ্গে একমত। যারা মৌলবাদকে উস্কে দেয় তাদের ত্যাগ করাই উচিত। তবে ডোনাল্ড ট্রাম্পের ব্যাপারে আমি একমত হতে পারছি না। সম্প্রতি ক্যালিফোর্নিয়ায় গুলির ঘটনায় প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে ট্রাম্প যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশ নিষিদ্ধের দাবি জানান। শুধু তাই নয়, আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট নির্বাচিত হলে তিনি তার দেশে মুসলিমদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করবেন বলেও ঘোষণা দিয়েছেন। তার এ দাবির পর থেকেই বিশ্বজুড়ে নিন্দা ও সমালোচনার ঝড় ওঠে। নিজ দলেও তিনি সমালোচিত হন। আর হোয়াইট হাউস থেকে ট্রাম্পের এ দাবিকে জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বলে অভিহিত করে তাকে নির্বাচনের অযোগ্য বলেও মন্তব্য করা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদি সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records