মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাস করার আহ্বান বিএনপির

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ সংসদে বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাস করার আহ্বান জানিয়েছে বিএনপি। দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে কুইক রেন্টাল কোম্পানির সঙ্গে চুক্তি করার সময় ফার্নেস ওয়েলের দাম বেশি ছিল। এখন আন্তর্জাতিক বাজারের ফার্নেস ওয়েলের দাম কমেছে। এ কারণে আন্তর্জাতিক বাজারের সঙ্গে ফার্নেস ওলেয়ের দাম সমন্বয় করে বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাস করতে হবে।

সোমবার দুপুরে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক ও বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন এ দাবি করেন। এছাড়াও তিনি শিক্ষক এবং বিচারকদের বেতন বৃদ্ধি ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভর্তির জন্য যে ১০ পার্সেন্ট ট্যাক্স নেয়ার কথা বলা হয় তা বাতিলেরও দাবি জানান।

বলেন, সরকার যদি বিদ্যুতের দাম না কমিয়ে বাজেট পাস করে তাহলে ধরে নিতে হবে সরকার জনগণের সরকার নয়। জনগণের পকেট কাটার জন্য সরকার ক্ষমতায় এসেছে। রাষ্ট্রায়াত্ত ব্যাংকগুলো হরিলুট করেছে। বাজেট পাস হওয়ার আগে বিদ্যুত খাতে ভর্তুকি কমানোর দাবি জানিয়ে বলেন, কুইক রেন্টালের মাধ্যমে বিদ্যুত উৎপাদনে সরকার যেসব কোম্পানির সঙ্গে চুক্তি করেছে, এতে আরও স্বচ্ছতা ও জবাবদিহি প্রয়োজন। ভোটারবিহীন সংসদে বাজেট পাস হচ্ছে। এ নিয়ে বিএনপি খুব বেশি কথা না বললেও জনগণের কাছে দায়বদ্ধতার কারণে কিছু বলতে হচ্ছে।

অর্থমন্ত্রীর সমালোচনা করে বলেন, অর্থমন্ত্রী দেশের অর্থনৈতিক ব্যবস্থা ধ্বংস করে দিয়েছেন। দেশের অর্থনৈতিক ব্যবস্থা লেজে-গোবরে করে ফেলেছেন। রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোতে হরিলুট করা হয়েছে। যারা হরিলুটের সঙ্গে জড়িত অর্থমন্ত্রী হিসেবে তিনি তাদের কিছুই করতে পারেননি। শুধু অসহায়ের মতো চেয়ে চেয়ে দেখছেন। রাবিস খবিশ বলে অর্থমন্ত্রী দুর্নীতির দায় এড়াতে পারেন না।

প্রকাশিত : ৩০ জুন ২০১৫

৩০/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: