কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শেরপুর ও শ্রীবরদী পৌর সড়ক সংস্কার শুরু

প্রকাশিত : ২৮ জুন ২০১৫

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৭ জুন ॥ সংস্কারের অভাবে নাকাল নাগরিকদের দুর্ভোগ লাঘবে অবশেষে শেরপুর ও শ্রীবরদী পৌর শহরে রাস্তা উন্নয়ন-সংস্কারের কাজ শুরু হয়েছে। ইউজিআইআইপি-৩ প্রকল্পের আওতায় ওই উন্নয়ন কাজ করা হচ্ছে। যাতায়াতে তীব্র দুর্ভোগ লাঘবে শেরপুর পৌর এলাকায় দ্রুত গতিতে প্রায় ২৪ কোটি টাকা ব্যয়ে শেরপুর শহরের বিভিন্ন এলাকায় রাস্তা উন্নয়ন-সংস্কারের প্রকল্প গ্রহণ করা হয়েছে। ওইসব প্রকল্পের আওতায় শনিবার প্রাথমিক পর্যায়ে ১ কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে থানা মোড়-খরমপুর-চাপাতলী সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়।

এদিকে শ্রীবরদী পৌর এলাকায় নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প ও নবিদেপ প্রকল্পের অর্থায়নে ৯টি নতুন সড়কের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। ওই দু’টি প্রকল্পের আওতায় পৌর এলাকার পোড়াগড়ে ২টি, আটাকান্দায় ১টি, তাঁতীহাটিতে ১টি, তারাকান্দিতে ১টি, ছনকান্দাতে ২টি ও খামারিয়াপাড়া গ্রামে ১টি নতুন সড়ক নির্মাণ-উন্নয়ন করা হবে।

বরিশালে পানিতে ডুবে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আগৈলঝাড়া উপজেলার বাকাল গ্রামে শনিবার দুপুরে পানিতে ডুবে আবির নামের ৫ বছরের এক শিশু মারা গেছে।

জানা গেছে, ওই গ্রামের হেলাল খানের পাঁচ বছরের শিশুপুত্র আবির সবার অজান্তে খেলার ছলে বাড়ির পাশের খালে পড়ে যায়। পরিবারের লোকজনে অনেক খোঁজাখুঁজির পর দুপুর একটার দিকে খালের পানি থেকে ভাসমান অবস্থায় শিশু আবিরকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কিশোরগঞ্জে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

শ্রমিক ইউনিয়ন নির্বাচন দাবি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৭ জুন ॥ জেলা মোটরযান শ্রমিক ইউনিয়নের একাংশের ডাকে শনিবার সকাল থেকে শহরের গাইটাল ও বত্রিশ আন্তঃজেলা বাসস্ট্যান্ড থেকে কোন বাস ছেড়ে যায়নি। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। জেলা মোটরযান শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও ধর্মঘট আহ্বানকারী অংশের নেতা কাঞ্চন মিয়া বলেন, প্রায় ৮ মাস আগে কমিটির মেয়াদ শেষ হলেও তত্ত্বাবধায়ক কমিটি ও নির্বাচন কমিশন এখনও নির্বাচন করেনি। এ জন্য নির্বাচনের দাবিতে এ ধর্মঘট ডাকা হয়েছে।

এ ব্যাপারে নির্বাচন কমিশনের দায়িত্বে থাকা লুৎফুল আরেফিন বলেন, ভোটার তালিকা নিয়ে বিবদমান দুটি পক্ষের মতো পার্থক্যের কারণেই নির্বাচন করা যায়নি। এদিকে এ বিষয়ে বক্তব্য জানতে সাবেক কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের মোবাইল ফোনে বারবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

ক্ষতিগ্রস্তদের মাঝে চাল বিতরণ

শেরপুরে বন্যহাতির আক্রমণ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৭ জুন ॥ নালিতাবাড়ীর পাহাড়ী এলাকায় বন্যহাতির আক্রমণে ক্ষতিগ্রস্ত ২৯টি পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়েছে। শনিবার সকালে উপজেলার বারমারী বাজারে ইউনিয়ন ডিজিটাল সেন্টারে পরিবারপ্রতি ৩০ কেজি হারে ওই চাল বিতরণ করা হয়। ওই সময় পোড়াগাঁও ইউপি চেয়ারম্যান মোঃ আজাদ মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বন্দনা চাম্বুগংসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেরপুরে সাত জুয়াড়ি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২৭ জুন ॥ জুয়ামুক্ত উপজেলা গড়ার প্রত্যয়ে শেরপুরের শ্রীবরদী থানা পুলিশের জুয়াবিরোধী বিশেষ অভিযানের আওতায় গ্রেফতার হয়েছে ৭ জুয়ারি। শুক্রবার রাতে পৌর শহরের সাতানী মথুরাদী গ্রামের আবুল হোসেনের ধানের চাতালে অভিযান চালিয়ে জুয়া খেলারত অবস্থায় ওই ৭ জুয়ারিকে গ্রেফতার করা হয়। এরা হচ্ছে আব্দুল রাজ্জাক (১৮), আফাজ উদ্দিন (২৩), হাসমত আলী (৩৮), মুকুল মিয়া (৩৫), খোকা মিয়া (২৫) ও সিরাজুল ইসলাম (৩০)। শনিবার জুয়া আইনের মামলায় তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

প্রকাশিত : ২৮ জুন ২০১৫

২৮/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: