মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পেঁয়াজ ভোজ্যতেলের দাম কমেছে, বেড়েছে আদা ডালের

প্রকাশিত : ২৭ জুন ২০১৫, ০১:০৮ এ. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ কমেছে পেঁয়াজ ও ভোজ্যতেলের দাম। আর আদা ও ডালের দাম বাড়তির দিকে রয়েছে। ছোলা, চিনি ও খেজুরের দাম স্থিতিশীল। দু’একটির দাম বাড়লেও বেশিরভাগ সবজির দাম অপরিবর্তিত রয়েছে। এছাড়া চাল ও আটার দাম স্থিতিশীল রয়েছে। সরবরাহ বাড়ায় মৌসুমী ফলমূল পাওয়া যাচ্ছে সস্তায়।

শুক্রবার রাজধানীর ফকিরাপুল, কাওরান বাজার, মালিবাগ বাজার ও মোহাম্মদপুর টাউন হল মার্কেট ঘুরে ভোগ্যপণ্যের দরদামের এসব তথ্য পাওয়া গেছে। গত সপ্তাহে দাম বেড়ে মান ও দেশভেদে কেজিপ্রতি আদা সর্বনিম্ন ১০০ থেকে সর্বোচ্চ ১৬৫ টাকায় বিক্রি হয়। কিন্তু চলতি সপ্তাহের শেষ দু’দিন ধরে সর্বোচ্চ দাম ২০০ টাকা পর্যন্ত উঠেছে। এছাড়া গত দুই সপ্তাহ আগে ডালের দাম কেজিপ্রতি ৫ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়েছিল। মাঝখানে একটু কমলেও আবার চলতি সপ্তাহের গত ৩দিন ধরে দাম বেড়েছে কেজিপ্রতি ৫ টাকা পর্যন্ত। বর্তমান প্রতিকেজি ডাল বিক্রি হচ্ছে ১১৫-১২০ টাকায়। দাম কমে প্রকিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০-৪৫ টাকায়। যা গত সপ্তাহে ৪৫-৫০ টাকায় বিক্রি হয়েছে।

খোলা সয়াবিন বিক্রি হচ্ছে ৭৮-৮০ টাকায় যা গত সপ্তাহে ৮০-৮২ টাকায় বিক্রি হয়েছে। এছাড়া দাম কমে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৫০-১৬০ টাকায় যা গত সপ্তাহে ১৫৫-১৬৫ টাকা পর্যন্ত বিক্রি হয়েছে।

ফকিরাপুল বাজারের মুদি পণ্যের বিক্রেতা খায়রুল মিয়া বলেন, রমজানের দ্বিতীয় সপ্তাহ শুরু হলেও বাজার স্থিতিশীল রয়েছে। দু’একটি পণ্যের দাম বাড়লেও বেশিরভাগ পণ্যের দাম কমে গেছে। এছাড়া ছোলার চাহিদা নেই বললেই চলে। মজুদকৃত ছোলাও বিক্রি হচ্ছে না।

প্রকাশিত : ২৭ জুন ২০১৫, ০১:০৮ এ. এম.

২৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: