মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

পাকিস্তানে সেভ দ্য চিল্ড্রেন বন্ধ ঘোষণা

প্রকাশিত : ১৩ জুন ২০১৫

পাকিস্তানী কর্তৃপক্ষ আন্তর্জাতিক ত্রাণ সংস্থা সেভ দ্য চিল্ড্রেনের অফিস বন্ধ করে দিয়েছে। কর্তৃপক্ষ বলেছে, এ দাতব্য প্রতিষ্ঠানটি দেশের বিরুদ্ধে তৎপরতা চালাচ্ছিল। পুলিশ ও সরকারী কর্মকর্তারা বৃহস্পতিবার রাজধানী ইসলামাবাদের প্রাণকেন্দ্রে সংস্থার অফিস কম্পাউন্ডে এসে প্রবেশপথে তালা লাগিয়ে দিয়েছে। খবর গার্ডিয়ান অনলাইনের।

কামরান চিমা নামে এক কর্মকর্তা বলেছেন, সরকারের নির্দেশে সেভ দ্য চিল্ড্রেনের অফিস বন্ধ করে দিয়েছি আমরা। এ নির্দেশের কারণ আমরা জানি না। স্বরাষ্ট্র মন্ত্রণালয় আমাদের কাছে পাঠানো তিন লাইনের এক প্রজ্ঞাপনে বলেছেন। এ অফিস বন্ধ করে দিতে হবে এবং সকল প্রবাসী স্টাফকে ১৫ দিনের মধ্যে তাদের সংশ্লিষ্ট দেশে ফেরত পাঠাতে হবে।

সরকার এ ব্যাপারে কোন আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। কিন্তু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেছেন, সংস্থার অফিস সদস্যরা পাকিস্তানবিরোধী কর্মকা-ে জড়িত ছিলেন। নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তা বলেন, তাদের কর্মকা- পর্যবেক্ষণ করা হচ্ছিল দীর্ঘদিন যাবত। তারা এমন কিছু করছিলেন যা পাকিস্তানের স্বার্থবিরোধী। পুলিশপ্রধান হাকিম খান বলেন, দাতব্য অফিস প্রাঙ্গণের বাইরে একজন কর্মকর্তা পর্যবেক্ষণের দায়িত্বে নিয়োজিত রয়েছেন। কিন্তু তিনি সেভ দ্য চিল্ড্রেন বন্ধ করে দেয়ার কারণ সম্পর্কে অবগত নন। সেভ দ্য চিল্ড্রেন বলেছে, কোন সতর্কতা ছাড়াই এ উদ্যোগ নেয়া হয়েছে। আমরা এ পদক্ষেপ গ্রহণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অত্যন্ত উদ্বেগ প্রকাশ করছি। সারাদেশে আমাদের সকল কর্মকা-ে সরকারের মন্ত্রীদের সঙ্গে ঘনিষ্ঠ সম্পৃক্ততা ছিল এবং এর লক্ষ্য ছিল স্বাস্থ্য, পুষ্টি, শিক্ষা ও শিশুকল্যাণে জনসেবা প্রদান ব্যবস্থা জোরদার করা। সংস্থা জানায়, প্রতিষ্ঠানে ১ হাজার ২শ’ পাকিস্তানী নাগরিক রয়েছেন। ২০১২তে এক পাকিস্তানী গোয়েন্দা রিপোর্টে বলা হয়, ত্রাণ সংস্থাটির সঙ্গে পাকিস্তানী চিকিৎসক শাকিল আফ্রিদির সম্পৃক্ততা রয়েছে।

প্রকাশিত : ১৩ জুন ২০১৫

১৩/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



ব্রেকিং নিউজ: