মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

ছয় প্রকল্পের উদ্বোধন করলেন মোদী

প্রকাশিত : ৭ জুন ২০১৫, ০১:৪৪ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ হাই কমিশনের নতুন চান্সেরি কমপ্লেক্সে গিয়ে ছয়টি প্রকল্পের উদ্বোধন করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বাংলাদেশ সফরের দ্বিতীয় দিন রবিবার ঢাকেশ্বরী মন্দির ও রামকৃষ্ণ মিশন পরিদর্শন করে সকাল পৌনে ১০টার দিকে বারিধারায় পৌঁছান ভারতীয় প্রধানমন্ত্রী।

সেখানে তিনি হাই কমিশনের সহায়তায় বাস্তবায়নের জন্য ছয়টি প্রকল্পের উদ্বোধন করেন। পরে কমপ্লেক্স চত্বরে রোপণ করেন বকুলের চারা।

প্রকল্প ছয়টির মধ্যে রয়েছে- নড়াইলের ভিক্টোরিয়া কলেজে ভারত-বাংলাদেশ মৈত্রী গার্লস হোস্টেল; ঢাকার মিরপুরের অন্ধ শিক্ষা ও পুর্নবাসন উন্নয়ন কেন্দ্র ভবনের চতুর্থ তলা নির্মাণ এবং টাঙ্গাইলে মির্জাপুরের কুমুদিনী হাসপাতালের পয়ঃনিষ্কাশন ব্যবস্থা উন্নয়ন ও বর্জ্য শোধনাগার স্থাপন।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটে হিন্দি বিভাগ প্রতিষ্ঠা, সংগীত বিভাগে রেকর্ডিং স্টুডিও এবং নৃত্যকলা বিভাগে সহযোগিতা প্রকল্পেরও উদ্বোধন করেন মোদী।

ঢাকায় ভারতের হাই কমিশনার পঙ্কজ শরণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকসহ সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন। প্রকল্পের উদ্বোধন শেষে সবার সঙ্গে ক্যামেরার সামনেও দাঁড়ান মোদী।

প্রকাশিত : ৭ জুন ২০১৫, ০১:৪৪ পি. এম.

০৭/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: