আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অনিয়ম দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করবে নতুন ব্যবস্থাপনা কমিটি

প্রকাশিত : ১ জুন ২০১৫, ০১:৪৩ এ. এম.
  • জাতীয় প্রেসক্লাবের

জনকণ্ঠ রিপোর্ট ॥ কোন যোগ্য অডিট ফার্মের মাধ্যমে জাতীয় প্রেসক্লাবের অনিয়ম-দুর্নীতি তদন্ত করে শ্বেতপত্র প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে নতুন ব্যবস্থাপনা কমিটি। রবিবার ক্লাবের সভাকক্ষে নতুন সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

অডিট ফার্মের মাধ্যমে দুর্নীতির তদন্ত করে শ্বেতপত্র প্রকাশের জন্য বৈঠক থেকে নতুন ব্যবস্থাপনা কমিটির কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জীকে আহ্বায়ক, সিনিয়র সদস্য আজিজুল ইসলাম ভুঁইয়া ও দুই যুগ্ম সম্পাদক ইলিয়াস খান ও আশরাফ আলীকে সদস্য করে এ সংক্রান্ত একটি সাব-কমিটি গঠন করা হয়েছে।

নতুন ব্যবস্থাপনা কমিটি দায়িত্ব গ্রহণের পর গত দু’দিন ধরে দীর্ঘ বৈঠক করে প্রেসক্লাব সুন্দরভাবে পরিচালনা, নতুন সদস্যপদ প্রদানসহ বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়। রবিবারের বৈঠকে সিদ্ধান্তগুলো চূড়ান্ত করা হয়। জানা গেছে, বৈঠকে যারা সদস্যপদ পাওয়ার যোগ্য তাদের সদস্যপদ দেয়া এবং এই প্রক্রিয়া অব্যাহত রাখারও সিদ্ধান্ত নেয় নতুন কমিটি। একই সঙ্গে দীর্ঘদিনের প্রক্রিয়ায় চূড়ান্তভাবে বাছাইকৃতদের ব্যাপারে ত্বরিৎ ফায়সালা করারও সিদ্ধান্ত নেয়া হয়।

নতুন সদস্যপদ প্রদান এবং যাচাই-বাছাই করার জন্য পৃথক আরেকটি শক্তিশালী বাছাই কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক করা হয়েছে নতুন ব্যবস্থাপনা কমিটির সিনিয়র সহ-সভাপতি ও বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুলকে। এ কমিটির সদস্যরা হলেন, সিনিয়র সদস্য শ্যামল দত্ত, মোল্লা জালাল, সরদার ফরিদ আহমদ, যুগ্ম সম্পাদক ইলিয়াস খান ও আশরাফ আলী।

বৈঠকে সার্বিক শৃঙ্খলা রক্ষায় প্রেসক্লাবের প্রবেশ গেটগুলোতে পেশাদার সিকিউরিটি নিয়োগ দেয়ার সিদ্ধান্ত হয়। এছাড়া সার্বিক অপচয় রোধ করে প্রেসক্লাবের খাবারের দাম সহনীয় পর্যায়ে রাখার সিদ্ধান্ত হয়। নতুন ব্যবস্থাপনা কমিটির গৃহীত এসব সিদ্ধান্ত আজ সোমবার থেকে কার্যকর হবে।

এদিকে বিএনপি-জামায়াত সমর্থিত ফোরামের একাংশের নেতারা রবিবারও জাতীয় প্রেসক্লাবে পৃথক সভা করেছে। বিএফইউজের এ অংশের সভাপতি শওকত মাহমুদের সভাপতিত্বে বৈঠকে নতুন ব্যবস্থাপনা কমিটিকে অবৈধ বলে আখ্যায়িত করা হয়। তাদের সভায় উল্লেখ করা হয়, নির্বাচন না হওয়া পর্যন্ত মেয়াদোত্তীর্ণ ব্যবস্থাপনা কমিটির সদস্যরাই বৈধ কর্মকর্তা। নির্বাচনহীন সদ্য ঘোষিত কমিটিকে অবৈধ আখ্যায়িত করে তারা বলেন, দ্রুতই নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।

অন্যদিকে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত আলোকচিত্র প্রদর্শনী দেখতে গিয়েছিলেন দলের চেয়ারপার্সন খালেদা জিয়া। অনুষ্ঠানের পর বিএনপি-জামায়াত সমর্থিত ফোরামের নেতারা বিএনপি চেয়ারপার্সনকে প্রেসক্লাবের মূল ভবনে যাওয়ার অনুরোধ জানালেও অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়াতে তিনি সেখানে যেতে অপরাগতা প্রকাশ করেন বলে বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

প্রকাশিত : ১ জুন ২০১৫, ০১:৪৩ এ. এম.

০১/০৬/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: