মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঝিনাইদহে শ্লীলতাহানি করতে ব্যর্থ হয়ে ছাত্রীকে নির্যাতন

প্রকাশিত : ২৯ মে ২০১৫

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৮ মে ॥ রাতে ঘরে ঢুকে এক মাদ্রাসাছাত্রীর শ্লীলতাহানি করতে ব্যর্থ হয়ে মিথ্যা অপবাদ দিয়ে ওই ছাত্রীকে বেদম মারপিঠের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার শেখপাড়া বিন্নী গ্রামে। এ ঘটনায় বৃহস্পতিবার হরিণাকুণ্ডু থানায় মামলা হয়েছে। ঝিনাইদহের সহকারী পুলিশ সুপার গোপীনাথ কানজিলাল জানান, মেয়েটির বাবা মারা গেছেন কয়েক বছর আগে। মা ও ছোট ভাইকে নিয়ে অভাবের সংসার। গ্রামের মাদ্রাসার ৯ম শ্রেণীর ছাত্রী সে। পাশের বাড়ির সিরাজুল নামে এক লম্পট তাকে উত্যক্ত করে আসছিল। ১৯ মে রাতে মা ও ভাইয়ের সঙ্গে ঘরে ঘুমিয়েছিল। গভীর রাতে সিরাজুল ও মিল্টন নামে দুই লম্পট ঘরে ঢুকে ছাত্রীটির শ্লীলতাহানির চেষ্টা করে। মা মেয়ের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে তারা পালিয়ে যায়। পরক্ষণেই তারা আবার ফিরে এসে অপবাদ দেয় তার ঘরে অন্য লোক ঢুকেছিল। তারপর মারপিঠ করে আহত করে ছাত্রীটির। ভয় দেখায় থানা পুলিশ করলে বাড়িঘর পুড়িয়ে দেয়া হবে। মা মেয়েকে ঝিনাইদহ সদর হাসপাতালে এনে ভর্তি করেন। বুধবার বাড়ি ফিরে যায় তারা। পুলিশ জানতে পেরে তদন্ত করে ঘটনার সত্যতা পায়। বৃহস্পতিবার দুপুরে ছাত্রীর মা হরিণাকুন্ডু থানাতে দুই লম্পটের বিরুদ্ধে মামলা করেছেন। পুলিশী অর্ভিযানের পর ওই দুই লম্পট পলাতক রয়েছে।

খুলনায় শিক্ষক কর্মচারীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ স্বয়ংক্রিয়ভাবে প্রক্রিয়াধীন নতুন জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্তি, সরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের অনুরূপ বাড়ি ভাড়া, ইনক্রিমেন্ট, চিকিৎসা ও উৎসব ভাতা, শিক্ষা জাতীয়করণসহ ১১ দফা দাবিতে খুলনায় মানববন্ধন করেছেন জেলা ও নগরীর বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক কর্মচারীরা। জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট খুলনার উদ্যোগে বৃহস্পতিবার সকালে নগরীর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। অধ্যক্ষ দেলওয়ারা বেগমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন অধ্যাপক আলমগীর কবির, প্রদীপ কুমার সাহা, মোল্লা আব্দুল খালেক, অধ্যাপক আবুল কালাম আজাদ বুলু, মোঃ মনিরুল ইসলাম প্রমুখ।

যৌন নিপীড়নবিরোধী সমাবেশ

যৌন নিপীড়নবিরোধী নীতিমালা বাস্তবায়নের দাবি ও রাজধানীতে আদিবাসী তরুণীকে ধর্ষণের প্রতিবাদে বৃহস্পতিবার বেলা ১১টায় শহীদ হাদিস পার্কের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। উন্নয়ন ও মানবাধিকার সংগঠন জনউদ্যোগ, বাংলাদেশ মানবাধিকার সংস্থা, বনফুল, সেফ ও আইইডি এই সমাবেশ আয়োজন করে। বনফুলের নির্বাহী পরিচালক জাকিয়া আক্তারের সভাপতিত্বে সমাবেশে বক্ততা করেন জনউদ্যোগের মহেন্দ্র নাথ সেন প্রমুখ।

প্রকাশিত : ২৯ মে ২০১৫

২৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: