আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নওগাঁর ৭ গ্রামে বিদ্যুত সংযোগ, তিন সেতু উদ্বোধন

প্রকাশিত : ২৮ মে ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৭ মে ॥ বুধবার নওগাঁর সীমান্তবর্তী সাপাহারের প্রত্যন্ত ৭টি গ্রাম বিদ্যুতের আলোতে ঝলমল করে উঠলো। আলোকিত হলো ওই গ্রামের ৬শ’ পরিবারের প্রায় সাড়ে ৩ হাজার মানুষ। এছাড়াও এদিন বেলা সাড়ে ১১টায় ১১ কোটি ৯৯ লাখ ১ হাজার ৬৭৬ টাকা ব্যয়ে উপজেলার হাপানিয়া-কৃষ্ণসদা গ্রামে পুনর্ভবা নদীর ওপর ৯০.১০ মিটার, বলদিয়াঘাট পুনর্ভবা নদীর ওপর ৯০.১০ মিটার শেখ রাসেল ও শেখ কামাল সেতু এবং মহিষডাঙ্গা ঘাটে দোহারা খাঁড়ির ওপর ১৩১.৭৫ মিটার দৈর্ঘ্য মোট ৩টি সেতু উদ্বোধন করা হলো। বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় গ্রামীণ জনপদে এমন উন্নয়নমূলক কাজ করা হচ্ছে। এলাকার এমপি সাধন চন্দ্র মজুমদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ফরিদপুরে তরুণীকে ধর্ষণের পর হত্যা

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৭ মে ॥ নগরকান্দায় ১৯ বছরের এক তরুণীকে গণধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। বুধবার সকালে কাইচাইল ইউনিয়নের বাবুর কাইচাইল গ্রামে ওই তরুণীর বাড়ির উঠনে পড়ে থাকা অবস্থায় লাশটি উদ্ধার করে পুলিশ। নিহত সাগরী বেগম (১৯) কাইচাইল গ্রামের দিনমজুর মৃত মুহিরউদ্দিনের মেয়ে। চার ভাই ও দুই বোনের মধ্যে সাগরী সবার ছোট। গত এক বছর আগে মাদারীপুরের শিবচরে তার বিয়ে হয়েছিল। কিন্তু স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ায় সে বাবার বাড়িতেই থাকত।

পদ্মা সেতুর মূল পাইলিং অক্টোবরে ॥ ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতুর মূল পাইলিংয়ের জন্য ২ হাজার ৪শ’ টন ধারণক্ষমতার হ্যামার এখন পদ্মা পারে। আগামী ১ জুলাই থেকে পদ্মা সেতুর কাজে হ্যামারটি ব্যবহার শুরু হবে। সেতুর মূল পাইলিং শুরু হবে অক্টোবরে। তিনি আরও বলেন, পদ্মা সেতুর কাজ দ্রুত এগিয়ে চলছে। নির্ধারিত সময়েই কাজ শেষ হবে।

তিনি বুধবার বিকেলে মাওয়ায় পদ্মা সেতু এলকা পরিদর্শন শেষে এসব কথা বলেন। এ সময় স্থানীয় প্রশাসনসহ পদ্মা সেতুর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে মন্ত্রী কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজখবর করেন।

পোস্ট অফিসের জমি দখলমুক্ত

লৌহজংয়ে পোস্ট অফিসের জায়গা হতে অবৈধ দখলদার উচ্ছেদ করেছে প্রশাসন। বুধবার জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ আনাম সিদ্দিকি লৌহজং উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি আবুল কালাম আজাদকে সঙ্গে নিয়ে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

দাউদকান্দিতে অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ২৭ মে ॥ বুধবার বিকেলে উপজেলার বারাগাঁও, পশ্চিম হাসানপুর, পূর্ব হাসানপুর ও কৃষ্ণপুর গ্রামে অভিযান চালিয়ে সহ¯্রাধিক বাড়ির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। জানা যায়, অবৈধ গ্যাসলাইন দিয়ে প্রতি গ্রাহকের কাছ থেকে ৬০-৭০ হাজার টাকার বিনিময়ে অসাধু ঠিকাদাররা গ্যাসের সংযোগ দেয়। উপব্যবস্থাপক ও ইনচার্জ প্রকৌশলী কমল কুমার ঘোষ লাইন বিচ্ছিন্ন করেন।

প্রকাশিত : ২৮ মে ২০১৫

২৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: