আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মৃদু তাপপ্রবাহ বইছে, রাতের তাপমাত্রাও বাড়তে পারে

প্রকাশিত : ২২ মে ২০১৫, ০৩:৫৩ পি. এম.

অনলাইন ডেস্ক॥ মাদারীপুর, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলসহ রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে আজ শুক্রবার সকাল ৯টা থেকে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। আগামীকাল সকাল ৯টা র্পযন্ত সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা তীব্র নয়, সামান্য বাড়তে পারে।

শুক্রবার সকাল ৯টা থেকে পরর্বতী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে একথা জানানো হয়েছে।

অধদিপ্তররে বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাদারীপুর, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলসহ রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বরিশাল ও ঢাকা বিভাগের কিছু অংশে বিস্তার লাভ করতে পারে।

এতে আরও জানানো হয়, বৃহস্পতিবার দেশের প্রায় সব এলাকায় তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের ওপরে ছিল। বৃষ্টিও বেশ কম হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সৈয়দপুরে, ২৫ মিলিমিটার। রাজধানী ঢাকায় ১১, রংপুরের ২০ ও ময়মনসিংহে ১৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

তাপপ্রবাহের জন্য দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোর ও রাজশাহী জেলায়, ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। খুলনায় ৩৭ দশমিক ৫, বরিশালে ৩৬ দশমিক ৫, চট্টগ্রামে ৩৪ দশমিক ৬ ও রাজধানী ঢাকার তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

তবে রংপুর, ঢাকা, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি হওয়ার সুখবর দিয়েছে অধিদপ্তর। পূর্বাভাসে জানানো হয়েছে, এসব এলাকায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে।

সিনোপটিক অবস্থা সর্ম্পকে আবহাওয়া অধদিপ্তর জানিয়েছে, পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ অবস্থান করেছে; যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু রেঙ্গুন উপকূল পর্যন্ত বিস্তার লাভ করছে।

প্রকাশিত : ২২ মে ২০১৫, ০৩:৫৩ পি. এম.

২২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: