কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অনন্ত দাশ হত্যকারীদের গ্রেফতার দাবিতে সমাবেশ

প্রকাশিত : ১৯ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ মুক্তমনা ব্লগার ও বিজ্ঞানভিত্তিক লেখক অনন্ত বিজয় দাশ হত্যাকারীদের দ্রুত চিহ্নিত করে গ্রেফতার ও বিচারের আওতায় আনার দাবিতে সোমবার সিলেট গণজাগরণ মঞ্চ নগরীতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান কর্মসূচী পালন করেছে। সোমবার বেলা সাড়ে ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রধান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ভবতোষ রায় বর্মন রানা, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের প্রাক্তন সভাপতি এ্যাডভোকেট সৈয়দ মুনীর হেলাল, মানবাধিকার সংগঠক শুভ্রাংশু দে অপু, আনোয়ার হোসেন।

বাউফলে আসামিদেও ভয়ে পালিয়ে বেড়াচ্ছে এক গৃহবধূ

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৮ মে ॥ বাউফলে আসামিদের ভয়ে ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন হামিদা বেগম (৪২) নামের এক গৃহবধূ। আসামিরা তাকে মামলা তুলে নেয়ার জন্য বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ জীবননাশের হুমকি দিলে তিনি ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।

জানা গেছে, পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষ একই গ্রামের সাহাবুদ্দিন উকিলের নেতৃত্বে ৩-৪ জন ভাড়াটে সন্ত্রাসীরা গত ৮ মে ঘের মালিক শাহআলমকে কুপিয়ে জখম করে। এ ঘটনায় তার স্ত্রী হামিদা বেগম গত ১০ মে বাদী হয়ে সাহাবুদ্দিনসহ ৩ জনকে আসামি করে বাউফল থানায় একটি মামলা করে। গৃহবধূ হামিদা বেগম অভিযোগ করেন, আসামিরা এলাকায় বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে। পুলিশ তাদের গ্রেফতার করছে না।

না’গঞ্জে মাদ্রাসা ছাত্রী ধর্ষিত ॥ ধর্ষক শিক্ষক আটক

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৮ মে ॥ নারায়ণগঞ্জের বন্দরে প্রাইভেট পড়তে গিয়ে এক মাদ্রাসা ছাত্রী (১৩) ধর্ষণের শিকার হয়েছে। এ সময় এলাকাবাসী ধর্ষক মাদ্রাসা শিক্ষক হাফেজ শাহআলমকে (৩৫) আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে। সোমবার সকাল ১০টায় শিক্ষকের কক্ষে এ ঘটনা ঘটনা। এ ঘটনায় ধর্ষিতার পিতা বিকেলে বাদী হয়ে বন্দর থানায় একটি মামলা দায়ের করেন।

জানা যায়, মাদ্রাসার সহকারী শিক্ষক শাহআলমের কাছে একই মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী সোমবার সকালে প্রাইভেট পড়তে শিক্ষকের কক্ষে যায়। ওই ছাত্রীকে একা পেয়ে শিক্ষক হাফেজ শাহআলম জোরপূর্বক ধর্ষণ করে। এ সময় ছাত্রীর চিৎকার শুনে পাশের কক্ষের এক শিক্ষক তাকে হাতেনাতে ধরে ফেলে। পরে লোকজন এসে ধর্ষণের শিকার ছাত্রীকে উদ্ধার করে তার বাড়ি নিয়ে যায়।

গাজীপুরে সন্ত্রাসী বদু মুনির গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৮ মে ॥ গাজীপুরের দুর্ধর্ষ সন্ত্রাসী বদিউজ্জামান মুনির ওরফে বদু মুনিরকে (৩৪) অস্ত্রসহ পুলিশ গ্রেফতার করেছে। পুলিশের ওপর হামলাসহ তার বিরুদ্ধে প্রায় দেড় ডজন মামলা রয়েছে। সে গাজীপুর মহানগরের পূর্বচান্দনা এলাকার মৃত সিরাজ উদ্দিনের ছেলে। জানা গেছে, সোমবার ভোরে পুলিশ গাজীপুর মহানগরের পূর্বচান্দনা এলাকার সার্ডি টিনশেডের বাড়িতে অভিযান চালিয়ে দুর্ধর্ষ সন্ত্রাসী বদিউজ্জামান মুনির ওরফে বদু মুনিরকে গ্রেফতার করে।

মেধাবী সনদ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ১৮ মে ॥ শিক্ষা মন্ত্রণালয়ের অর্থায়নে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সনদপত্র বিতরণ করা হয়েছে। ভাষা সাহিত্য, গণিত, বিজ্ঞান বাংলাদেশ মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ স্টাডিস এই ৪টি বিষয়ের ওপর মোট ১২ জন শিক্ষার্থীকে প্রত্যেককে নগদ ১ হাজার টাকা ও সনদপত্র বিতরণ করা হয়।

প্রকাশিত : ১৯ মে ২০১৫

১৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: