আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হাইকোর্টের নির্দেশে আমতলী কেন্দ্রে এইচএসসি পরীক্ষা শুরু

প্রকাশিত : ১৮ মে ২০১৫, ০১:৪৯ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা) ॥ হাইকোর্টের নির্দেশে আজ সোমবার থেকে আমতলী এইচএসসি পরীক্ষা কেন্দ্রে শান্তিপুর্ন ও কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে পরীক্ষা শুরু হয়েছে। আমতলী কেন্দ্রে পরীক্ষা চলাকালীন সময় অনিয়মের পরিলক্ষিত হওয়ায় বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা কমিটি’র বিশেষ সভার সিদ্ধান্ত অনুসারে কেন্দ্রটিতে পরীক্আ স্থগিত করা হয়। একই সঙ্গে আমতলী পরীক্ষা কেন্দ্রের চলমান পরীক্ষাগুলো পটুয়াখালী সরকারী মহিলা কলেজ কেন্দ্রে স্থানান্তর করা হয়।

এ আদেশের বিরুদ্ধে রবিবার এক পরীক্ষার্থীর অভিভাবক আমতলীর সাবেক পৌর মেয়র নাজমুল আহসান নান্নু হাইকোর্টের যৌথ বেঞ্চে রিট পিটিশন দায়ের করেন।

হাইকোর্টের যৌথ বেঞ্চের বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমান রবিবার এক আদেশে বরিশাল শিক্ষা বোর্ডের (স্বারক নং বশিব/পনি/এইচএসসি/২০১৫/৬৮০ তাং ১১-৫-২০১৫) চিঠিটি স্থগিত করেন এবং বরিশাল শিক্ষা বোর্ডকে পুনঃরায় আমতলী এইচএসসি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা নেয়ার নির্দেশ প্রদান করেন। হাইকোর্টের নির্দেশ অনুসারে বরিশাল শিক্ষা বোর্ড আমতলী উপজেলা নির্বাহী অফিসারের সার্বিক তত্বাবধানে আমতলী ডিগ্রী কলেজ ও বকুলনেছা মহিলা কলেজ ভেন্যুতে পরীক্ষা নেয়ার নির্দেশ প্রদান করেন। উপজেলা নির্বাহী অফিসারের তত্বাবধানে সোমবার থেকে আমতলী কেন্দ্রে পরীক্ষা শুরু হয়েছে।

সোমবার ছিল হিসাব বিজ্ঞান দ্বিতীয় পত্র পরীক্ষা। ২৮৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে। পরীক্ষা চলাকালে কেন্দ্র ঘুরে দেখা গেছে কঠোর নিরাপত্তা মধ্যে ও শান্তিপুর্ণ ভাবে পরীক্ষার্থীরা পরীক্ষা দিয়েছে। আমতলী ডিগ্রী কলেজ ও বকুলনেছা মহিলা কলেজ ভেন্যুতে কলেজ শিক্ষক ও সরকারী কর্মকর্তাদের সমন্বয় কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার ও কেন্দ্র ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান জানান পরীক্ষা সুষ্টুভাবে সম্পন্ন করতে কঠোর ব্যবস্থা নেয়ার স্বার্থে দু’টি ভেন্যুতে দু’জন ম্যাজিষ্ট্রেট, ১০ জন সরকারী কর্মকর্তা ও ২২ জন শিক্ষককে দায়িত্ব দেয়া হয়েছে।

প্রকাশিত : ১৮ মে ২০১৫, ০১:৪৯ পি. এম.

১৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: