কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

৭ মিনিটেই পতন

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫, ১২:০৯ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ শেয়ারবাজারের লেনদেন শুরুর কয়েক মিনিটের মধ্যেই মূল্য সূচকের নিম্নমুখীতা লক্ষ্য করা যাচ্ছে। বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) চলতি সপ্তাহের চতুর্থ কার্যদিবসের লেনদেনের শুরুর পর এমন দৃশ্য দেখা যায়।

গত কয়েকদিনের মতো সকালে সূচকের উর্ধ্বমুখীতার মাধ্যমে ডিএসইতে লেনদেন শুরু হয়। লেনদেন শুরুর প্রথম ৭ মিনিটেই সকাল ১০টা ৩৭ মিনিটে ডিএসই’র ডিএসইএক্স সূচক ১৫ পয়েন্ট বেড়ে যায়।

তবে এরপরই সূচক নিচের দিকে যেতে থাকে। বেলা ১০টা ৫৩ মিনিটে সূচক আগের দিনের অবস্থায় ফিরে আসে। এরপর টানা নিম্নমুখীতার কারণে বেলা ১০টা ৫০ মিনিটে সূচক আগের দিনের তুলনায় ৫ পয়েন্ট নিচে নেমে যায়।

বেলা ১১ টায় ডিএসইএক্স সূচক আগের দিনের তুলনায় ১৫ পয়েন্ট কমে যায়। ১১টা ১০ মিনিটে সূচক কমে ২৪ পয়েন্ট। এ প্রতিবেদন খেলা পর্যন্ত বেলা ১১টা ২০ মিনিটে সূচক ২৭ পয়েন্ট কমে ৪ হাজার ৩১৭ পয়েন্ট অবস্থান করছে।

এদিকে, ডিএসই-৩০ সূচক ৬ দশমিক ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৬২ পয়েন্টে।

এ সময় পর্যন্ত ডিএসইতে ৪৩টি প্রতিষ্ঠানের দাম ও সাধারণ সূচক বেড়েছে।কমেছে ১৮৮টি এবং অপরিবর্তীত রয়েছে ২৪টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম। লেনদেন হয়েছে ৭৪ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

লেনদেনের ভিত্তিতে(টাকায়) ডিএসইর শীর্ষ দশ কোম্পানির তালিকায় রয়েছে- ইউনাইটেড পাওয়ার, এসিআই, ফার্মা এইড, ইফাত অটোস, এমজেএল, শাশা ডেনিম, এসপিসিএল, লাফার্জ সুরমা সিমেন্ট ও জিপি।

অপর শেয়ারবাজার সিএসইতেও সিএসইএক্স সূচক ৩৩ পয়েন্ট কমে ৮ হাজার ৫৯ পয়েন্টে অবস্থান করছে। বেলা ১১টা ২০ মিনিট পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৮৪ লাখ টাকা। লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডগুলোর মধ্যে দাম বেড়েছে ২২টি, কমেছে ৯৭টি ও অপরিবর্তিত রয়েছে ১৫টি।

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫, ১২:০৯ পি. এম.

০৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: