কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নির্যাতনই গৃহবধূ সিফাতের মৃত্যুর কারণ ॥ দাবি পরিবারের

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ আত্মহত্যা নয়, নির্যাতনের কারণেই রাজশাহী নগরীর আইনজীবী মোহাম্মদ আলী রমজানের পুত্রবধু ওয়াহিদা সিফাতের মৃত্যু হয়েছে বলে তাঁর পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে মঙ্গলবার মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে। ময়না তদন্ত রিপোর্টেও সিফাতের মাথায় জখমের প্রমান মিলেছে। রাজশাহী মেডিক্যাল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের রিপোর্টে এ তথ্য দেয়া হয়। এদিকে সিফাতের মৃত্যুর জন্য দায়ী তাঁর স্বামী আশিফ ওরফে পিসলিকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে নগরীর মহিষবাথান এলাকায় অবস্থিত আইনজীবী রমজানের বাড়ি থেকে ছেলে পিসলিকে আটক করা হয়।

সিফাতের পরিবারের পক্ষ থেকে আটক পিসলির বিরুদ্ধে মামলা করা হবে, বলে জানান নিহতের চাচা মিজানুর রহমান। মঙ্গলবার রাতেই নগরীর রাজপাড়া থানায় অভিযোগ করবেন বলে তিনি নিশ্চিত করেন। সিফাতের মৃত্যুর পরে আমরা সবাই ভেঙে পড়ায় এ নিয়ে কোনো অভিযোগ করিনি। কিন্তু তাকে নির্যাতন করা হয়েছে, এটা সঠিক। এর আগেও তাকে নির্যাতন করেছে পিসলি। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে লেখাপড়া শেষ করেন ওয়াহিদা সিফাত। রবিবার রাতে স্বামীর বাসা থেকে গলায় ওড়না পেঁচানো অবস্থায় তাঁর লাশ উদ্ধার করা হয়।

স্কুলছাত্রী ধর্ষণ ও হত্যার দায়ে নেত্রকোনায় দুই জনের ফাঁসি

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৩১ মার্চ ॥ দ্বিতীয় শ্রেণীর এক স্কুলছাত্রীকে ধর্ষণ ও গলা কেটে হত্যার দায়ে দুই যুবককে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ-ের আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার নেত্রকোনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেলা ও দায়রা জজ ড. একেএম আবুল কাশেম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন। দ-িত আসামিরা হচ্ছেÑ বারহাট্টা উপজেলার অতিথপুর গ্রামের সিরাজ মিয়ার পুত্র আলী হোসেন ও পার্শ্ববর্তী সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার হরিপুর গ্রামের মৃত আসন আলীর পুত্র মামুদ হোসেন ওরফে মাবুদ।

জলঢাকা উপজেলা বাল্যবিয়ে মুক্ত

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জেলার জলঢাকা উপজেলার ১১ ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকাকে বাল্যবিয়ে মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে রংপুর বিভাগীয় কমিশনার মুহম্মদ দিলোয়ার বখত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জলঢাকা স্টেডিয়ামে আয়োজিত গণসমাবেশে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন। এ সময় এলাকার অভিভাবকরা শপথ নেয় তাদের ছেলে মেয়েদের বাল্য বিয়ে থেকে রক্ষার। জলঢাকা উপজেলার প্রশাসনের আয়োজনে এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও ইউএসএসের সহযোগিতায় গণসমাবেশে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জাকীর হোসেন।

প্রকাশিত : ১ এপ্রিল ২০১৫

০১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: