মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অস্ট্রেলিয়ার টার্গেট ১৮৪ রান

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৫, ০১:৩১ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে অস্ট্রেলিয়াকে জয়ের জন্য মাত্র ১৮৪ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড। ৪৪ দশমিক ৫ ওভারে মাত্র ১৮৩ রানে অলআউট হয়েছে ব্র্যান্ডন ম্যাককুলামের দল।

দলের হয়ে একক লড়াই করে সর্বোচ্চ ৮৩ রান করেছেন গ্র্যান্ট ইলিয়ট, তাকে সঙ্গ দিয়ে ৪০ রান করেছেন রস টেইলর। কিউইদের ভুগিয়েছেন অজি অলরাউন্ডার জেমস ফকনার, স্পিডস্টার মিচেল জনসন। তারা নিয়েছেন তিনটি করে উইকেট। আর দুই উইকেট তুলে নিয়েছেন মিচেল স্টার্ক।

এর আগে ইলিয়টের সঙ্গে ১১১ রানের জুটি গড়ে সাজঘরে ফিরেছেন রস টেইলর। ব্যক্তিগত ৪০ রানে অস্ট্রেলিয়ান পেসার জেমস ফকনারের শিকারে পরিণত হয়েছেন তিনি। এর ২ বল পরই ফকনারের বলে বোল্ডআউট হয়েছেন কোরে অ্যান্ডারসন। পরের ওভারেই অ্যান্ডারসনের মতোই রানের খাতা খোলার আগে আউট হয়েছেন লু্ক রঞ্চি। ৩৭ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ তখন ৬ উইকেটে ১৫১ রান। আরও ১৬ রান যোগ হতেই ড্যানিয়েল ভেট্টরির উইকেট হারিয়েছে কিউইরা। এরপর দলীয় একই স্কোরে জেমস ফকনারের বলে কট বিহাইন্ড হয়েছেন উইকেটের এক প্রান্ত আগলে রাখা ইলিয়ট।

রবিবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে নিউজিল্যান্ড। দিনের পঞ্চম বলে ব্যক্তিগত রানের খাতা না খুলেই স্ট্যাম্প হারিয়েছেন অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককুলাম। তাকে বোল্ড আউট করেছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। নিউজিল্যান্ডে সংগ্রহ তখন মাত্র ১ রান। দলীয় ৩৯ রানেই ৩ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে নিউজিল্যান্ড। তবে গ্র্যান্ট ইলিয়ট ও রস টেলরের ১১১ রানের জুটিতে এই বিপর্যয় কিছুটা হলেও সামলে নিয়েছে তারা। কিন্তু দলীয় ১৫০ থেকে ১৫১ রানে পৌঁছাতে গিয়ে আরও ৩ উইকেট হারিয়ে চরম বিপর্যয়েই পড়েছে ম্যাককুলামের দল।

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৫, ০১:৩১ পি. এম.

২৯/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: