আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নিখোঁজ সালাহউদ্দিনকে নিয়ে গুজব ছড়ানোয় চট্টগ্রামে দুইজন গ্রেফতার

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৫

বিডিনিউজ ॥ ‘নিখোঁজ’ বিএনপি নেতা সালাহউদ্দিনের সন্ধান মিলেছে বলে গুজব ছড়ানোর অভিযোগে চট্টগ্রাম থেকে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার ভোররাতে মোখলেসুর রহমান (২৮) ও আলিম শিকদার (২৭) নামে ওই দুই যুবককে গ্রেফতার করা হয় বলে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার এস এম তানভির আরাফাত জানিয়েছেন। চট্টগ্রামের মিস্ত্রিপাড়া থেকে প্রথমে মোখলেসকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যে ভাটিয়ারী থেকে আলিমকে গ্রেফতার করা হয় বলে গোয়েন্দা পুলিশ জানিয়েছেন। তাদের দেয়া খবর শুনে গত ১৮ মার্চ সালাহউদ্দিনের সন্ধানে গাইবান্ধার চরাঞ্চলে পুলিশ গিয়ে প্রতারিত হয়েছিল বলে গোয়েন্দারা জানিয়েছেন।

তানভির আরাফাত বলেন, এরা দুইজনই সংঘবদ্ধ চক্রের সদস্য। এদের কাজ ছিল পত্রিকায় নিখোঁজ ব্যক্তিদের বিজ্ঞাপন দেখে তাদের আত্মীয়দের ফোন করে অর্থের বিনিময়ে ভুয়া ইনফরমেশন দেয়া। সালাহউদ্দিনের ক্ষেত্রেও ওরা একই কাজ করেছিল।

গত ১০ মার্চ থেকে ‘নিখোঁজ’ বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন। তাঁকে পুলিশ ধরে নিয়ে গেছে বলে পরিবার ও বিএনপির অভিযোগ। তবে আইনশৃঙ্খলা বাহিনী তা অস্বীকার করে আসছে। এরই মধ্যে গত ১৮ মার্চ পুলিশের কাছে তথ্য আসে যে, সালাহউদ্দিন গাইবান্ধার খাদিয়ামারির চর এলাকায় অসুস্থ অবস্থায় আছেন, তাঁর চিকিৎসা প্রয়োজন। তানভির আরাফাত বলেন, গত ১৮ মার্চ মোখলেস ঢাকার উত্তরা থানার ওসিকে ফোন করে এই তথ্য দিয়েছিল। পাশাপাশি সালাহউদ্দিনের স্ত্রীর নম্বরও চেয়েছিল। ওদের চিন্তা ছিল গাইবান্ধায় পুলিশের অভিযান চলতে যত সময় লাগবে এর মধ্যে তারা সালাহউদ্দিনের আত্মীয়স্বজনদের কাছ থেকে টাকা হাতিয়ে নেবে।

পুলিশ কর্মকর্তারা জানান, মোখলেসুরের আদি বাড়ি জামালপুরের দেওয়ানগঞ্জে। চট্টগ্রাম নগরীর মিস্ত্রিপাড়ায় তার একটা ওষুধের দোকান আছে। আলিম শিকদারের বাড়ি ঝালকাঠীতে। চট্টগ্রামের ভাটিয়ারীতে তার একটি কাপড়ের দোকান আছে।

প্রকাশিত : ২৩ মার্চ ২০১৫

২৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: