কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দ্বিতীয় দিনে মেয়রসহ মনোনয়নপত্র সংগ্রহ ১১ প্রার্থীর

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫
  • চসিক নির্বাচন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার পর শুক্রবার দ্বিতীয় দিনে চট্টগ্রামে মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১১ জন। এরমধ্যে ১ জন মেয়র প্রার্থী ও ১০ জন কাউন্সিলর প্রার্থী। মনোনয়নপত্র গ্রহণের ক্ষেত্রে কাউন্সিলর পদে নির্বাচনে ইচ্ছুকদের তৎপরতা দৃশ্যমান হলেও মেয়র পদে তেমনটি দেখা যাচ্ছে না। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত কেন্দ্র থেকে মেয়র প্রার্থিতার ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা না আসায় আওয়ামী লীগের সম্ভাব্য নেতাদের কেউই রিটার্নিং অফিসারের কার্যালয়মুখী হননি। অপরদিকে, বিএনপি নির্বাচনে আসছে কিনা তা এখনও পরিষ্কার নয়।

শুক্রবার চট্টগ্রামের রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ। প্রতিক্রিয়ায় তিনি বলেন, গত নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়ে শেষ পর্যন্ত সরে দাঁড়ালেও এবার তিনি নির্বাচনে লড়ছেন। এ ব্যাপারে পার্টির সিদ্ধান্ত রয়েছে বলে তিনি জানান।

চসিক কাউন্সিলর পদে দ্বিতীয় দিনে মনোনয়নপত্র সংগ্রহ করেন ৮ জন। এর মধ্যে আওয়ামী লীগ-বিএনপি দু’দলেরই প্রার্থী রয়েছেন। মনোনয়নপত্র তুলেছেন চসিক ৩নং ওয়ার্ডের কাউন্সিলর আওয়ামী লীগের শফিকুল ইসলাম। সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের জন্য মনোনয়নপত্র গ্রহণ করেছেন ২ জন। তাঁরা হলেনÑ আফরোজা খানম ও হালিমা বেগম।

গত বৃহস্পতিবার থেকে শুরু হয় মনোনয়নপত্র বিতরণ। এদিন মেয়র পদে ২ জন, কাউন্সিলর পদে ৫৪ জন ও মহিলা কাউন্সিলর পদে ৩ জন মনোনয়নপত্র নেন। ফলে দুদিনে মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৬২ ও মহিলা কাউন্সিলর পদে ৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেন। নির্বাচনকে সামনে রেখে ছুটির দিনেও জেলা নির্বাচন কার্যালয় বেশ সরগরম থাকে।

প্রকাশিত : ২১ মার্চ ২০১৫

২১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: