আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অগ্নিকাণ্ডে ২১ দোকান ও তুলার গুদাম ভস্মীভূত

প্রকাশিত : ১৫ মার্চ ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ অগ্নিকাণ্ডে রাজশাহীতে আট, ভোলার চরফ্যাশনে দশ ও ফরিদপুরে তিন দোকান ভস্মীভূত হয়েছে। এছাড়া নারায়ণগঞ্জে তুলার গুদাম পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

রাজশাহী ॥ তানোরের গোল্লাপাড়া বাজারে বিদ্যুতের শর্টসার্কিটের আগুনে একটি ফার্মেসিসহ ৮টি দোকান ভস্মীভূত হয়েছে। এতে অন্তত ৩০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার ভোররাত ৪টার দিকে হঠাৎ আগুনের সূত্রপাত হলে বাজারের নাইট গার্ডরা তানোর থানা ও স্থানীয় ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেন। ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে একটি ফার্মেসি, লাইব্রেরী, মুদিখানা, তুলার দোকানসহ ৮টি দোকানের ৩০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

নারায়ণগঞ্জ ॥ শুক্রবার রাতে বন্দর উপজেলার ধামগড় এলাকায় একটি তুলার গুদামে আগুন লাগে। এতে পুড়ে গেছে তুলা ও তুলা তৈরির কাঁচামাল পোশাক কারখানার পরিত্যক্ত কাপড়। মালিকের দাবি, উদ্দেশ্যমূলকভাবে এ আগুন লাগানো হয়েছে। জানা গেছে, রাত সাড়ে ১১টায় আকস্মিকভাবে ধামগড়ে রফিক ভূইয়ার তুলার গুদামে আগুন লাগে। তার কারখানায় গার্মেন্টসের পরিত্যক্ত কাপড় (ঝুট) থেকে তুলা তৈরি করা হয়। গুদামে তুলা ও ঝুট ছিল। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। বন্দর ফায়ার সার্ভিসের কর্মীদের ঘণ্টাব্যাপী প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

গুদামের মালিক রফিক ভূইয়ার দাবি, ক্ষতির পরিমাণ তিন লাখ টাকা। তার গুদামে বিদ্যুতের কোন সংযোগ ছিল না। তাই তার ধারণা উদ্দেশ্যমূলকভাবে তার গুদামে আগুন লাগানো হয়েছে।

চরফ্যাশন ॥ ভোলার চরফ্যাশন বাজারের শরীফ পাড়ার ফরাজী মার্কেটে শনিবার বিকেল পৌনে ৫টায় আগুনে পুড়ে ১০টি দোকান ছাই হয়ে গেছে। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে। এ সময় আগুন নেভাতে গিয়ে সবুজ (২৫) আফজাল (৩০) নামের দুই ব্যক্তি আহত হয়েছে।

ফরিদপুর ॥ ফরিদপুরের সালথায় অগ্নিকা-ে আগুন লেগে পুড়ে গেছে তিনটি দোকান। শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে অগ্নিকা-ের ঘটনা ঘটে উপজেলার সোনাপুর ইউনিয়নের সোনাপুর বাজারের তুষার ফার্নিসার এ্যান্ড কাঠগোলার দোকানে। আগুনে তুষার ফার্নিসারের মালিকানাধীন তিনটি দোকান পুড়ে যায়।

প্রকাশিত : ১৫ মার্চ ২০১৫

১৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: