মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বরিশালের এসএসসিতে শিক্ষার্থীরা ভুল প্রশ্নের পূর্ণমান পাবে

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ চলতি এসএসসি পরীক্ষার প্রশ্নপত্রে যে ভুল প্রশ্ন রয়েছে তার পূর্ণমান পাবে বরিশাল শিক্ষা বোর্ডের সকল শিক্ষার্থী। প্রধান পরীক্ষকদের সঙ্গে সভা করে বোর্ড কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছেন। বুধবার সকালে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি বছর অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রথম ভুল ধরা পড়ে গণিত বিষয়ে। ৫ নম্বর মানের একটি প্রশ্নে এ ভুল করা হয়। পরে পদার্থবিজ্ঞান পরীক্ষার প্রশ্নপত্রে দুটি সংক্ষিপ্ত প্রশ্নে ভুল ধরা পড়ে। এ কারণে শিক্ষার্থীদের ওই ভুল প্রশ্নের সম্পূর্ণ নম্বর সব শিক্ষার্থীকে দেয়া হবে। বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক শাহ আলমগীর জানান, প্রশ্নপত্রের ভুলের দায়ভার শিক্ষার্থীদের নয়। তাই প্রধান পরীক্ষকদের সঙ্গে আলোচনা করে সব শিক্ষার্থীর ভুল প্রশ্নের পূর্ণ নম্বর দেয়ার জন্য পরীক্ষকদের নির্দেশ দেয়া হয়েছে।

ফটিকছড়িতে গণপিটুনীতে ডাকাত নিহত

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ৪ মার্চ ॥ উপজেলার সমিতিরহাট ইউনিয়নের উত্তর নিচিন্তপুর গ্রামে বুধবার রাতে ডাকাতি করতে গিয়ে গ্রামবাসীর হাতে ধরা পড়ে গণপিটুনিতে বেলাল উদ্দিন (২৫) নামে এক ডাকাত প্রাণ হারিয়েছে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার সমিতিরহাট ইউনিয়নের উত্তর নিচিন্তপুর গ্রামের কালনবাড়ীর জনৈক রফিকের ঘরে বুধবার রাত দেড়টার সময় স্বশস্ত্র ডাকাত দল ওই ঘরে ঢুকতে চেষ্টা করে। ডাকাতি করার চেষ্টাকালে গৃহকর্ত্রী বুঝতে পেরে মোবাইল ফোনে স্থানীয় স্বজনদের অবহিত করেন। পরে মসজিদে মাইকিং করলে এলাকাবাসী ছুটে এসে ডাকাত সদস্য বেলাল উদ্দিনকে ধরতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়। পরে গ্রামবাসীর রোষানলে পড়ে গণপিটুনীতে সে প্রাণ হারায়। তার বাড়ি রাঙ্গুনিয়া বলে জানা গেছে।

৩ ছিনতাইকারীকে মাগুরায় পিটুনি

নিজস্ব সংবাদদাতা, মাগুরা থেকে জানান, মাগুরার বাঁশকোঠা নামকস্থানে পথচারীদের কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনতাইকালে গ্রামবাসীরা ৩ যুবককে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে দিয়েছে । তাদের মাগুরা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে ।

জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে মাগুরা সদর উপজেলার বাঁশকোঠা যাওয়ার সময় পথচারীদের কাছ থেকে নগদ টাকা মোবাইল ফোন ছিনতাইকালে তাদের চিৎকারে গ্রামবাসীরা এগিয়ে এসে তিন যুবককে আটক করে।

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫

০৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: