আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

৩৫ বসতঘর পনেরো দোকান পুড়ে ছাই

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫
  • ৬ গরু ভস্মীভূত

জনকণ্ঠ ডেস্ক ॥ নীলফামারীতে আট ঘর, মাদারীপুরে আট ঘর ও ছয় গবাদিপশু, ভোলার চরফ্যাশনে ১৫ দোকান পুড়ে ছাই হয়েছে। এসব দুর্ঘটনায় দুই কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

নীলফামারী ॥ অগ্নিকা-ে নীলফামারী সদরের খোকশাবাড়ি ইউনিয়নের উত্তর গোবিন্দপুর গ্রামে চারটি পরিবারের আটটি ঘর পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ইউপি চেয়ারম্যান বদি-উজ-জামান বলেন মঙ্গলবার রাত ১০টার দিকে ওই গ্রামের মাহাতাব উদ্দিনের বাড়ির রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। এতে মাহাতাবসহ ওই গ্রামের চারটি পরিবারের আটটি টিনের ও খড়ের ঘরসহ ঘরে থাকা ধান, চাল, আলু, আসবাপত্র ভস্মীভূত হয়। নীলফামারী ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলে গ্রামের আরও ২০ পরিবারের ঘরবাড়ি রক্ষা পায়।

মাদারীপুর ॥ মঙ্গলবার গভীর রাতে মাদারীপুরের শিবচর ও কালকিনিতে পৃথক অগ্নিকা-ে কমপক্ষে ১৫ লাখ টাকার সম্পদের ক্ষতি হয়েছে। দুটি অগ্নিকা-ে ৬টি গবাদি পশুও অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে।

জানা গেছে, মাদারীপুরের শিবচর উপজেলার ডিগ্রিরচর গ্রামের সেকান্দার সরদারের বসতঘরের মশার কয়েল থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়। এ সময় সেকান্দার সরদারের বসতঘর, গোয়ালঘর, দবির সরদারের বসতঘর, রান্নাঘর, রহিম মোল্লার বসতঘরসহ ৫টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। এ সময় ৩টি গরু ও ঘরে থাকা বিভিন্ন ধরনের রবিশস্য পুড়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অপরদিকে কালকিনি উপজেলার এনায়েতনগর এলাকার মহরদ্দিরচর ছত্রিশগড় গ্রামে ভয়াবহ অগ্নিকা-ে জহিরুল হক সরদার (জোড়াল) নামের এক কৃষকের বসতঘর, গোয়াল ও রান্না ঘর পুড়ে ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। অগ্নিকা-ে ৩টি গরু, ১৫টি হাস-মুরগি, ৩ ভরি স্বর্ণালঙ্কার ও ঋণের ৫০ হাজার টাকাও পুড়ে গেছে।

চরফ্যাশন ॥ ভোলার চরফ্যাশন বাজারে মঙ্গলবার রাত পৌনে ১২টায় অগ্নিকা-ে ১৫ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে।

আগুনে একটি হোটেল, ৫টি পলিথিন দোকান, দুটি স্টেশনারি, দুটি সিলভার, একটি জুতার দোকান, দুটি সুতার দোকান ও দুটি ফার্মেসি সম্পূর্ণ পুড়ে গেছে।

বাগেরহাট ॥ মোরেলগঞ্জে অগ্নিকা-ে ১৯টি ব্যবসাপ্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বুধবার ভোররাতের দিকে উপজেলা সদরের প্রধান বাজারে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। স্থানীয় লোকজন ও বাগেরহাট সদর এবং মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আগুনের ভয়াবহতা দেখে পূর্ণিমা রানী (৭৬) নামে এক বৃদ্ধা হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন এবং আগুন নেভাতে গিয়ে পাঁচজন আহত হয়েছে।

প্রকাশিত : ৫ মার্চ ২০১৫

০৫/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: