কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে ফিরে গেলেন বন্যা

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ সন্ত্রাসী হামলায় নিহত অভিজিৎ রায়ের স্ত্রী আহত রাফিদা আহমেদ বন্যা যুক্তরাষ্ট্রে ফিরে গেলেন। উন্নত চিকিৎসার জন্য ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের তত্ত্বাবধানে তাঁকে নিয়ে যাওয়া হয়। মাত্র সপ্তাহ দুয়েক আগে তাঁরা দু’জন দেশে এসেছিলেন। সোমবার রাতে অথবা মঙ্গলবার সকালের কোন একটি ফ্লাইটে তাঁকে যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন তাঁর শ্বশুর অধ্যাপক অজয় রায় ।

বন্যার যুক্তরাষ্ট্রের উদ্দেশে যাত্রা করার বিষয়টি নিশ্চিত করেছেন নিহত লেখক অভিজিতের বাবা অজয় রায়। বন্যার চিকিৎসাসহ যাবতীয় বিষয় যুক্তরাষ্ট্রের ঢাকা দূতাবাস থেকে দেখভাল করা হচ্ছিল জানিয়ে তিনি বলেন, সোমবার রাতে বন্যাকে স্কয়ার হাসপাতাল থেকে নিয়ে যাওয়া হয় । বন্যার সার্বক্ষণিক দেখভালের জন্য ব্যাংকক থেকে তারা একজন ডাক্তার এনে রেখেছিল বলে শুনেছি। সোমবার রাতে তাঁকে হাসপাতাল থেকে রিলিজের সময় সেখানে ছিলাম। রাতে বন্যার এক আত্মীয়ের বাসায় তাকে নিয়ে যাওয়ার কথা। ওই রাতে অথবা মঙ্গলবার সকালের কোন একটি ফ্লাইটে তাকে চিকিৎসার উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়া হয়েছে। স্কয়ার হাসপাতাল থেকে রাত ৯টার দিকে বন্যাকে রিলিজ দেয়া হয় বলে হাসপাতালের তথ্য কেন্দ্র থেকে জানা গেছে।

অভিজিৎ-বন্যার ঘনিষ্ঠ ‘শুদ্ধস্বর’ প্রকাশনীর মালিক আহমেদুর রশিদ টুটুল বলেন, বন্যা যুক্তরাষ্ট্রের নাগরিক হওয়ায় যুক্তরাষ্ট্র সরকারই তাঁকে নিয়ে যাচ্ছে। তঁদের ওপর হামলার পর যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট থেকে বন্যার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল।

গত ২৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার দিকে বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সন্ত্রাসীর ধারালো অস্ত্রের আঘাতে আহত হন অভিজিৎ ও বন্যা। তাঁদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার কিছুক্ষণ পর মৃত্যু হয় অভিজিতের, যিনি সাম্প্রদায়িকতা ও ধর্মান্ধতার বিরুদ্ধে লিখতেন।

মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎকে জঙ্গীবাদীরা হুমকি দিয়ে আসছিল বলে তাঁর পরিবার থেকে জানানো হয়েছে। হামলাকারীর চাপাতির কোপে বন্যার একটি আঙুল বিচ্ছিন্ন হয়ে গেছে, মাথায়ও জখম হয়েছে তাঁর। হামলার পরদিন বন্যাকে ঢাকা মেডিক্যাল থেকে স্কয়ার হাসপাতালে নেয়া হয়।

প্রকাশিত : ৪ মার্চ ২০১৫

০৪/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: