কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ডিসিসি নির্বাচন ॥ পরীক্ষার ও রোজার মাস এড়িয়ে উপযুক্ত সময় খুঁজছে ইসি

প্রকাশিত : ২ মার্চ ২০১৫

বাংলানিউজ ॥ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, ঢাকা সিটি কর্পোরেশন (ডিসিসি) উত্তর ও দক্ষিণের নির্বাচনের জন্য আর কোন সমস্যা নেই। কাজেই দ্রুততার সঙ্গে এ নির্বাচন করে ফেলব। আমরা চাই, সবার অংশগ্রহণে একটি সুন্দর নির্বাচন হোক। রবিবার নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কাজী রকিব বলেন, এখন এসএসসি পরীক্ষা চলছে। সামনে এইচএসসি পরীক্ষা শুরু হবে। পরীক্ষার সময় শ্রেণীকক্ষগুলো একভাবে সাজানো থাকে। নির্বাচনের জন্য অন্যভাবে সাজাতে হয়। আবার সামনে রোজা রয়েছে। রোজার মধ্যে নির্বাচন এড়াতে হবে।

এমতাবস্থায় দরকার পরীক্ষা ও রোজার মধ্যে কিছুদিনের একটা ‘গ্যাপ’। বড় না হলেও মাঝারি ধরনের একটা গ্যাপ যদি দেখিয়ে দেয় শিক্ষা মন্ত্রণালয়, তার মধ্যেই আমরা নির্বাচন করে ফেলার চেষ্টা করব। আমরা দ্রুত শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে এ বিষয়ে কথা বলে সব ঠিক করব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, চট্টগ্রাম সিটি নির্বাচন রোজার আগেই সম্পন্ন করার আইনী বাধ্যবাধকতা রয়েছে। এখনও ডিসিসি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন একসঙ্গে করার ফাইনাল সিদ্ধান্ত নিইনি। কমিশন বৈঠকে এ সিদ্ধান্ত নেব। তবে এর আগেও আমরা চার সিটি নির্বাচন একসঙ্গে করেছি।

সিইসি বলেন, ডিসিসি নির্বাচনের জন্য মাঠ পর্যায়ের কাজ আগামী ১০ মার্চের মধ্যে গুছিয়ে নিতে কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

সহিংস রাজনৈতিক পরিস্থিতির মধ্যে নির্বাচনের পরিবেশ নিশ্চিতের বিষয়ে তিনি বলেন, আশাকরি পরিস্থিতি ভাল হবে। এছাড়া এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেব।

প্রকাশিত : ২ মার্চ ২০১৫

০২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: