কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

আদালতের আদেশ অমান্য করে মেঘনায় বালু উত্তোলন

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫
  • বর্ষার আগেই দেখা দিয়েছে ভাঙ্গন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ক্ষমতাসীন দলের কতিপয় নেতাকর্মীর বিরুদ্ধে উচ্চআদালতের আদেশ অমান্য করে জেলার মেহেন্দিগঞ্জ-হিজলা উপজেলার মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। ফলে বর্ষা মৌসুমের পূর্বেই নদীর তীরবর্তী এলাকায় ভয়াবহ ভাঙ্গন দেখা দিয়েছে। হুমকির মুখে পড়েছে সংরক্ষণ বাঁধ। সূত্রমতে, অবৈধভাবে মেঘনা নদীতে গত এক বছর থেকে বালু উত্তোলন করে রমরমা বাণিজ্যের বিরুদ্ধে মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়া ইউনিয়নের বাসিন্দা সাইফুল ইসলাম সাফি চলতি বছরের ৯ ফেব্রুয়ারি উচ্চআদালতে (হাইকোর্টে) ১১৭২ নং রিট আবেদন করেন। ওই আবেদনের প্রেক্ষিতে মেঘনা নদীতে ছয় মাস বালু উত্তোলন বন্ধ রাখার নির্দেশ দিয়ে বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি আবু তাহের সাইফুর রহমান সমন্বয়ে গঠিত বেঞ্চ রুল জারি করেন। সাইফুল ইসলাম সাফি তার রিট আবেদনে উল্লেখ করেন, হিজলা উপজেলার জেএল নং ৯১ আলনিয়া মৌজায় ১ হতে ৭২৮ দাগ পর্যন্ত ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় মেহেন্দিগঞ্জ-হিজলার ভাঙ্গন ও তীর সংরক্ষণ হুমকির মুখে পড়েছে। রিট আবেদনে ভূমি মন্ত্রণালয় ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিবসহ বরিশাল বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক বরিশাল, পুলিশ সুপার বরিশাল, উপজেলা নির্বাহী অফিসার হিজলা ও ওসি হিজলাসহ ১৯ জন কর্মকর্তাকে বিবাদী করা হয়।

বাঁশখালীতে প্রবাসীর বাড়িতে সন্ত্রাসী হামলা, লুট

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ২৪ ফেব্রুয়ারি ॥ চট্টগ্রামের বাঁশখালীর সরল ইউনিয়নের মিনজিরীতলা গ্রামে ওমান প্রবাসীর বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ সময় দুর্বৃত্তরা বাড়ির মহিলাদের অস্ত্রের মুখে জিম্মি করে মারধর ও নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি সংঘটিত হয় সোমবার গভীর রাতে।

মোহনগঞ্জে ইউপি চেয়ারম্যান গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা ২৪ ফেব্রুয়ারি ॥ মোহনগঞ্জে সোমবার গভীর রাতে পৌর শহরের কলেজ রোড এলাকায় কাজী অফিস মোড় থেকে উপজেলার সমাজ সহিলদেও ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপি সহ-সাধারণ সম্পাদক এনামূল হক স্বপনকে গ্রেফতার করেছে যৌথবাহিনী। মোহনগঞ্জ থানার এসআই মোঃ আরিফুর রহমান জানান, ২০ দলীয় জোটের ডাকা টানা হরতাল অবরোধে তিনি নাশকতা সৃষ্টির পরিকল্পনা করছিলেন।

সান্তাহার রেলওয়ে হাসপাতালে ২ মাস ধরে ডাক্তার নেই

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ২৪ ফেব্রুয়ারি ॥ স্বাস্থ্যসেবা তৃণমূল পর্যায়ে পৌঁছে দেয়ার জন্য সরকার যখন হাজারো ডাক্তার নিয়োগ দিয়েছেন ঠিক তখন বগুড়ার সান্তাহার রেলওয়ে জংশনের হাসপাতালে দুই মাস ধরে ডাক্তার নেই। এতে করে এখানকার বিপুলসংখ্যক রেলওয়ে কর্মকর্তা ও কর্মচারী চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়ে আসছে। ডাক্তার অভাবে রেলওয়ের কর্মকর্তা ও কর্মচারীদের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। রেলওয়েতে ডাক্তার সঙ্কটের কারণে এই হাসপাতালে নিয়োগ দেয়া ডাক্তার ডাঃ এস এম মারুফুল ইসলামকে সান্তাহার থেকে নিয়ে পশ্চিমাঞ্চল রেলের প্রধান কার্যালয় রাজশাহী রেলওয়ে হাসপাতালে কর্তব্য পালন করানোয় এই অবস্থার সৃষ্টি হয়েছে।

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

২৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: