আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ঢাকায়

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিনদিনের সফরে ঢাকায় এসেছেন। বৃহস্পতিবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন মমতা। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়। বৃহস্পতিবার রাত পৌনে ৯টায় ৩৩ সফরসঙ্গী নিয়ে ঢাকায় পৌঁছান মমতা। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে সেখান থেকে সরাসরি মমতা ও তার সফরসঙ্গীরা রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে পৌঁছেন। তাঁর সফরসঙ্গী হিসেবে পশ্চিমবঙ্গের কয়েকজন মন্ত্রী ও রাজ্যসভার সংসদ সদস্য, ব্যবসায়ী প্রতিনিধি ও গণমাধ্যমের কর্মীরা এসেছেন।

ঢাকার ভারতীয় হাইকমিশন জানিয়েছে, মমতার সফরসঙ্গী হিসেবে পশ্চিমবঙ্গের নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, পশ্চিমবঙ্গের পর্যটনমন্ত্রী ব্রাত্য বসু, রাজ্যসভার সদস্য দীপক অধিকারী, মুনমুন সেন, মুখ্যসচিব সঞ্জয় মিত্র প্রমুখ রয়েছেন।

মুখ্যমন্ত্রী মমতা ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন। সফরকালে তিনি রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, শুক্রবার বিকেলে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে বৈঠক করবেন মমতা। এরপর তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। শনিবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন মমতা। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ফিরে আসার পরে মমতার সঙ্গে সেদিনই বৈঠকে মিলিত হবেন।

মমতার সঙ্গে ব্যবসায়ী প্রতিনিধি দলও এসেছেন। ব্যবসায়ী প্রতিনিধি দলটি বাংলাদেশ-ভারত চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) বৈঠক করবেন। এছাড়া মমতা ঢাকায় ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরনের আমন্ত্রণে একটি সংবর্ধনায় যোগ দেবেন। মমতা বন্দ্যোপাধ্যায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

এদিকে কলকাতার গণমাধ্যম জানিয়েছে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসঙ্গীদের মধ্যে শেষ পর্যন্ত তৃণমূল কংগ্রেসের বিতর্কিত রাজ্যসভা সদস্য আহমেদ হাসান ইমরানকে রাখা হয়নি। সফরসঙ্গীর মধ্যে শুধু দলের শীর্ষস্থানীয় নেতারাই নন চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষ, অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও কণ্ঠশিল্পী নচিকেতা চক্রবর্তীর মতো পশ্চিমবঙ্গের শীর্ষ পর্যায়ের সাংস্কৃতিক ব্যক্তিত্বরা রয়েছেন।

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারী ২০১৫

২০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: