কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নাশকতার বিরুদ্ধে ॥ রাজপথে শিশু ও পেশাজীবী

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৫
  • মানুষ পুড়িয়ে হত্যার প্রতিবাদে ১৪ দলের মানববন্ধন

জনকণ্ঠ ডেস্ক ॥ বিএনপি ও জামায়াতসহ ২০ দলীয় জোটের লাগাতার হরতাল অবরোধ, যানবাহনে পেট্রোলবোমা হামলা করে মানুষ হত্যা ও নাশকতার বিরুদ্ধে মঙ্গলবারও দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন এবং সমাবেশ হয়েছে। এসব কর্মসূচীতে সমাজের বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ অংশ নেন। অবরোধকারীদের সহিংস ও সন্ত্রাসী কর্মকা-ের প্রতিবাদে আওয়ামী লীগ, ওয়ার্কার্স পার্টিসহ ১৪ দলও মানববন্ধন করেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

খুলনা ॥ খুলনা পেশাজীবী সমন্বয় পরিষদের উদ্যোগে মঙ্গলবার সকালে নগরীর শিববাড়ি মোড়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী, কৃষিবিদ, সাংবাদিকসহ অন্যান্য পেশার অসংখ্য মানুষ অংশগ্রহণ করেন। মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন পেশাজীবী সমন্বয় পরিষদ খুলনার আহ্বায়ক ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ ফায়েক উজ্জামান, বিএমএ’র সহসভাপতি ডাঃ শেখ বাহারুল আলম, পেশাজীবী সমন্বয় পরিষদের সদস্যসচিব প্রফেসর ড. অনির্বাণ মোস্তফা, মুক্তিযোদ্ধা অধ্যাপক আলমগীর কবীর, কৃষিবিদ ডাঃ অরুণ কান্তি ম-ল প্রমুখ। একই দাবিতে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের অফিসার্স এ্যাসোসিয়েশনের উদ্যোগে ক্যাম্পাসে র‌্যালি, মানববন্ধন ও সমাবেশ কর্মসূচী পালন করা হয়।

পঞ্চগড় ॥ শহরের শেরেবাংলা পার্কের সামনে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনে ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীরা অংশ নেন। মানববন্ধনে ওয়ার্কার্স পাটির কেন্দ্রীয় কমিটির নেতা কমরেড আব্দুল হক, জেলা সভাপতি আবু বক্কর সিদ্দিক, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, যুব ও ছাত্র মৈত্রীর ইনচার্জ হারুন-অর-রশিদ উপস্থিত ছিলেন।

মাগুরা ॥ জেলা ওয়ার্কার্স পার্টি শহরের এম আর রোড থেকে মিছিল বের করে। পরে অগ্রণী ব্যাংকের সামনে সমাবেশে বক্তব্য রাখেন জেলা শাখার সভাপতি কাজী নজরুল ইসলাম ফিরোজ, সাধারণ সম্পাদক কাজী রানা।

গাইবান্ধা ॥ জেলা শহরের ১নং ট্রাফিক মোড়ে শিশু-কিশোরদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ শিশু একাডেমি গাইবান্ধা জেলা শাখা ও চিলড্রেন ট্যাস্কফোসের যৌথ উদ্যোগে এই কর্মসূচী পালিত হয়। মানববন্ধনে রাখেন গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সিপিবির জেলা সাধারণ সম্পাদক মিহির ঘোষ, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা প্রমুখ। এদিকে ওয়ার্কার্স পার্টির মানববন্ধনে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, কেন্দ্রীয় কমিটির সদস্য বেলা রানী, জেলা সাধারণ সম্পাদক রেবতী বর্মন, অধ্যক্ষ মমতাজুর রহমান বাবু প্রমুখ।

নাটোর ॥ মঙ্গলবার দুপুরে শহরের আলাইপুর দলীয় কার্যালয় থেকে একটি মিছিল বের হয়ে নাটোর প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এ সময় ওয়ার্কার্স পার্টির সাবেক সভাপতি মিজানুর রহমান এবং কেন্দ্রীয় কমিটির সদস্য মিজানুর রহমান মিজান বক্তব্য রাখেন।

সিরাজগঞ্জ ॥ আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলের উদ্যোগে হরতাল ও নৈরাজ্য বিরোধী মিছিল, সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসের সভাপতিত্বে সমাবেশে আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া, আবু ইউসুফ সূর্য, এ্যাডভোকেট বিমল কুমার দাস, ইসহাক আলী, দানিউল হক, এ্যাডভোকেট আব্দুল হাকিম, জাকির হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

বরিশাল ॥ আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সকাল সাড়ে দশটায় উপজেলা সদরের ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মাঝে লিফলেট বিতরণ করেন উপজেলা আওয়ামী লীগ নেতা রুস্তুম সেরনিয়াবাত, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, কৃষকলীগ নেতা রমনী কান্ত সরকার, মতিউর রহমান হাওলাদারসহ দলের সিনিয়র নেতৃবৃন্দরা।

চুয়াডাঙ্গা ॥ বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন বিএমএ’র আয়োজনে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল প্রাঙ্গণে মানববন্ধনে বক্তব্য দেন বিএমএ’র সভাপতি ডাঃ মার্টিন হিরক চৌধুরী, সাধারণ সম্পাদক ডাঃ পরিতোষ কুমার ঘোষ প্রমুখ।

ভৈরব ॥ ঢাকা-সিলেট মহাসড়কের দুর্জয় মোড়ে মুক্তিযোদ্ধার সন্তানসহ আহলে সুন্নাত ওয়ালজামাত, অটোরিক্সা মালিক ও চালকগণ মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

বরিশাল ॥ বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী বাসস্ট্যান্ডে বেলা এগারোটায় সম্মিলিত শ্রমিক জোট ও মাহিন্দ্র শ্রমিক ইউনিয়নের উপজেলা শাখা বিক্ষোভ মিছিল করে। পরে বাসস্টান্ডস্থ শ্রমিক ইউনিয়ন কার্যালয় সম্মুখে উপজেলা শ্রমিক ইউনিয়ন সভাপতি আঃ ছাত্তার হাওলাদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগ নেতা আবু সাঈদ নান্টু প্রমুখ।

কুড়িগ্রাম ॥ জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরের জিরো পয়েন্ট শহীদ মিনার চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু ম-ল, সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাফর আলী, অধ্যক্ষ রাসেদুজ্জামান বাবু, সাবেক পৌর চেয়ারম্যান কাজিউল ইসলাম প্রমুখ।

ভালুকা ॥ শ্রমিকলীগের উদ্যোগে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এ সময় বক্তব্য রাখেন আঞ্চলিক শ্রমিকলীগের সভাপতি নজরুল ইসলাম সরকার, আঞ্চলিক শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, উপজেলা চেয়ারম্যান গোলাম মোস্তফা, পৌর মেয়র ডাঃ একেএম মেজবাহ উদ্দিন কাইয়ুম প্রমুখ।

সিলেট ॥ নগরীর সুবিদবাজার এলাকায় মানববন্ধন করেছে শিশুরা। বাংলাদেশ শিশু একাডেমি সিলেট কর্তৃক আয়োজিত এই মানববন্ধনে শতাধিক শিশু অংশ নেয়। মানববন্ধনে পাঠশালা, চারুবাক, মুক্তাক্ষরসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করেন।

মুন্সীগঞ্জ ॥ জেলা তরুণলীগ ও মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের ব্যানারে শহরের জুবলী রোডে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে ব্যবসায়ী, রাজনীতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-শহর ব্যবসায়ী সমিতির সভাপতি আরিফুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গোলাম মাওলা তপন, দফতর সম্পাদক খায়রুল ইসলাম পলাশ প্রমুখ।

প্রকাশিত : ১১ ফেব্রুয়ারী ২০১৫

১১/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: