কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

১৩ মার্চ বিশ্বকাপ দেখবেন

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫
  • প্রধানমন্ত্রী মার্চে নিউজিল্যান্ড যাচ্ছেন

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী মাসে নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন। তিনি আগামী ১১ থেকে ১৫ মার্চ দেশটি সফর করবেন। এটিই হবে বাংলাদেশ থেকে নিউজিল্যান্ডে শীর্ষ পর্যায়ে প্রথম দ্বিপক্ষীয় সফর। নিউজিল্যান্ড যাওয়ার পথে প্রধানমন্ত্রী অস্ট্রেলিয়াও সফর করতে পারেন। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। এদিকে লেবাননে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হিসেবে আব্দুল মোতালেব সরকারকে নিয়োগ দিয়েছে সরকার।

সূত্র জানায়, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জন কি’র আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদেশ সফর করবেন। এ সময় দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। শেখ হাসিনা ১৩ মার্চ হেমিলটনে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যে বিশ্বকাপ ক্রিকেটের প্রথম পর্বের খেলা উপভোগ করবেন। এবার অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড যৌথভাবে ক্রিকেট বিশ্বকাপ আয়োজন করছে। পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, প্রধানমন্ত্রীর নিউজিল্যান্ড সফরের বিষয়টি ইতিমধ্যেই চূড়ান্ত হয়েছে। তবে অস্ট্রেলিয়া সফরের বিষয়ে এখনও চূড়ান্ত হয়নি। অস্ট্রেলিয়া সফরের বিষয়ে দুই দেশের মধ্যে এখনও আলোচনা চলছে।

গত বছর আগস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিউজিল্যান্ড সফরের আমন্ত্রণ জানায় সে দেশের সরকার। নিউজিল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী মারি ম্যাককালি পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে মিয়ানমারের রাজধানী নেপিডোয় এক বৈঠকে তার দেশের প্রধানমন্ত্রীর আমন্ত্রণ পৌঁছে দেন। এর আগে গত বছর মার্চে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর বিশেষ দূত জিম বলগার ঢাকায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেন। সে সময় দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

লেবাননে নতুন রাষ্ট্রদূত নিয়োগ ॥ লেবাননে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হিসেবে আব্দুল মোতালেব সরকারকে নিয়োগ দিয়েছে সরকার। আব্দুল মোতালেব সরকার বর্তমানে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সার্ক ও বিমসটেক অনুবিভাগের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫

০৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: