মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কৃষি প্রযুক্তি মেলা

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, বরগুনা, ৫ ফেব্রুয়ারি ॥ বরগুনায় শুরু হয়েছে ৩ দিনের কৃষি প্রযুক্তি মেলা। বরগুনা জেলা প্রশাসক মীর জহুরুল ইসলাম মেলার শুভ উদ্ভোধন করেন। মেলা উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার গোলাম মোহাম্মদ ভুইয়ার সভাপত্বিতে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মীর জহুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক অশোক কুমার হালদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা প্রমুখ।

পাঁচ মাসেও মেরামত হয়নি ব্রিজ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৫ ফেব্রুয়ারি ॥ সাদুল্যাপুর উপজেলার সাদুল্যাপুর-ধাপেরহাট পাকা সড়কের বকশিগঞ্জ বাজারের পশ্চিম পাশে ব্রিজের পাটাতন ভেঙ্গে যাওয়ার ৫ মাস সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি। ফলে এই সড়কে যানবাহন ও পথচারী চলাচলে দীর্ঘদিনেও ব্রিজ সংস্কার না হওয়ায় বর্তমানে স্থানীয় এলাকাবাসী স্বেচ্ছাশ্রমে ব্রিজের পাশ দিয়ে বিকল্প হিসাবে কাঁচা রাস্তা তৈরি করলেও সেই সড়কে ঝুঁকি নিয়ে রিক্সা, ভ্যান, মোটরসাইকেল, টেম্পো, ভটভটি চলাচল করলেও বাস, ট্রাকসহ ভারি মালবাহী যানবাহন চলাচল করতে পারছে না।

পরিবেশ দূষণের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বৃহস্পতিবার মুন্সীগঞ্জে কেমিক্যাল ফ্যাক্টরির বিষাক্ত বর্জ্য ও ডাস্টে মারাত্মক পরিবেশ দূষণের প্রতিবাদে মানববন্ধন করেছে গজারিয়ার শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসী। সুপার বোর্ড ও সামুদা কেমিক্যাল ফ্যাক্টরির বিষাক্ত বর্জ্য ও ডাস্টে মারাত্মক পরিবেশ দূষণের প্রতিবাদে গজারিয়া উপজেলার জামালদী বাসস্ট্যান্ড-হোসেন্দী বাজার সড়কে বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করেন তারা। বর্জ্য ও ডাস্ট থেকে লস্করদী গ্রামের শতভাগ নারী-পুরুষ-শিশু সর্দি-কাশি, এ্যাজমা, শ্বাসকষ্ট রোগে ভুগছে।

শিকলে বাঁধা যুবকের জীবন

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৫ ফেব্রুয়ারি ॥ ঝিনাইদহে ৫ মাস ধরে নবগঙ্গা নদীর ব্রিজের নিচে পায়ে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে জিয়াউল কবির চৌধুরী ওরফে টুটুল নামে এক যুবককে। প্রচ- শীত, ঝড়-ঝঞ্ঝা উপেক্ষা করে সেখানেই শিকলবাঁধা অবস্থায় একাকী মানবেতর জীবনযাপন করছেন তিনি। ব্রিজের নিচে দেয়া হয়েছে ১টি চৌকি ও বিছানাপত্র। প্রসাব-পায়খানা করেন একই স্থানে। শহরে অঢেল বিষয় সম্মত্তির মালিক পিতা-মাতা। রয়েছে একাধিক বাড়ি। কিন্তু বাড়ির এক কোণে ঠাঁই মেলেনি টুটুলের। মাদকাসক্ত ও মানসিক ভারসাম্যহীনতার কারণেই পরিবারের লোকজন এ অমানবিক সিদ্ধান্ত নিয়েছেন।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

০৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: