মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বরগুনা ও চাঁপাইয়ে যত্রতত্র পেট্রোল অকটেন বিক্রি

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫
  • হাতের নাগালে দাহ্য পদার্থ পাচ্ছে দুর্বৃত্তরা

সংবাদদাতা, আমতলী, ৪ ফেব্রুয়ারী ॥ চলমান নাশকতারোধে অবৈধভাবে পেট্রোল ও অকটেন বিক্রি বন্ধ করার নির্দেশ থাকলেও বিক্রেতারা তা মানছেনা। পেট্রোল ব্যবসায়ীরা আমতলী ও তালতলী সড়কের মোড়ে মোড়ে বোতল ভরে অবৈধভাবে দেদারসে পেট্রোল বিক্রি করছে। ২০ দলের আহুত অবরোধ ও হরতালে সন্ত্রাসীরা দাহ্য পদার্থ পেট্রোল ও অকটেন দিয়ে পেট্রোল বোমা তৈরী করে সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করছে। মহাসড়ক ও বাইপাশ সড়কের পাশে পেট্রোল বিক্রি করায় দুর্বৃত্তরা সহজভাবে হাতের নাগালে এ সকল দাহ্য পদার্থ পেয়ে যাচ্ছে।

বরগুনা জেলা প্রশাসক অফিস সুত্রে জানাগেছে, আমতলী ও তালতলী উপজেলায় ২টি ফিলিং ষ্টেশন ও ৯ টি ডিপোর লাইসেন্স রয়েছে। এর মধ্যে আমতলী ৭ টি ও তালতলীতে ৪ টি। কিন্তু খোঁজ নিয়ে জানাগেছে এ দু’ উপজেলার পটুয়াখালী-আমতলীর-কলাপাড়া ও তালতলী মহাসড়কের মোড়ে মোড়ে এবং বিভিন্ন বাজারে প্রায় শতাধিক ক্ষুদ্র ব্যবসায়ী অবৈধ ভাবে পেট্রোল বিক্রির দোকান রয়েছে। আমতলীর শাখারিয়া, মহিষকাটা, সাহেববাড়ী, আমড়াগাছিয়া, ডাক্তার বাড়ী, ঘটখালী, আমতলী একে স্কুল, বটতলা, চৌরাস্তা, হাসপাতাল রোড, ছুরিকাটা, মানিকঝুড়ি, খেয়াঘাট, ফকিরবাড়ী, খলিয়ান , বান্দ্রা, আড়পাঙ্গাশিয়া, ঘোপখালী, মুন্সিরহাট, খেকুয়ানী বাজার, গুলিশাখালী বাজার, ভায়লাবুনিয়া, টেপুড়াবাজার, কুকুয়াহাট, পাটুয়া বাজার, গাজীপুর, তালুকদার বাজার, হলদিয়া অফিস, আজিমপুর ও তালতলীর কচুপাত্রা, কড়াইবাড়ীয়া, হরিণবাড়ীয়া, তালতলী বন্দর, জয়ালভাঙ্গা, লাউপাড়া, ফকিরহাট, ছোট বগী বাজার ও পচাঁকোড়ালীয়া বাজারসহ প্রায় শতাধিক ক্ষুদ্র ব্যবসায়ী অবৈধ ভাবে পেট্রোল বিক্রি করছে। বুধবার সকালে আমতলী একে স্কুল সড়ক, বটতলা, হাসপাতাল সড়ক, ছুরিকাটা,মানিকঝুড়ি, ফকিরহাট, মহিষকাটা, শাখারিয়া ও বান্দ্রা ঘুরে দেখাগেছে পেট্রোল বিক্রেতারা মহাসড়কের পাশে টেবিলের উপরে বোতল ও কন্টিনার ভরে পেট্রোল বিক্রি করছে। আমতলী পৌর শহরের বটতলা বাজারের পেট্রোল বিে আলাল জানান, তার পেট্রোল বিক্রির লাইসেন্স নেই। তবে মুদী মনোহরী দোকানের পাশাপাশি পেট্রোল বিক্রি করছি। এদিকে আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালত অবৈধভাবে পেট্রোল বিক্রি রোধে বিশেষ অভিযান শুরু করলেও নবগঠিত তালইতলীতে এখনো করেনি। আমতলীতে ভ্রাম্যমান আদালত বিশেষ অভিযানে মঙ্গলবার ৭ হাজার ৫০০ টাকা জরিমানা করলেও বুধবার বিভিন্ন মহাসড়কে পেট্রোল ব্যবসায়ীরা প্রকাশ্যে বিক্রি করছে। আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান জানান ইতোমধ্যে পৌর শহরের হাসপাতাল সড়ক থেকে বান্দ্রা পর্যন্ত ৭টি অবৈধ পেট্রোল বিক্রির দোকান বন্ধ করে দেয়া হয়েছে ।

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ থেকে জানান চাঁপাইনবাবগঞ্জসহ জেলার পাঁচটি উপজেলা এবং হাটবাজারে যত্রতত্র অকটেন, পেট্রল ও ডিজেল বিক্রি হচ্ছে। চাঁপাইনবাবগঞ্জের প্রায় প্রধান প্রধান রাস্তার ধারে প্রকাশ্যে দাহ্য পদার্থ বিক্রি হলেও। দেখার বা বাধা দেবার কেউ নেই। এমনকি ট্রেন বাসেও বিভিন্ন খোলাপাত্রে ভর্তি করে পেট্রোল, অকটেন, ডিজেল বহন করা হচ্ছে। এসব দাহ্য পদার্থ ইচ্ছে করলেই হাতের নাগালে থাকায় গ্রামগঞ্জ থেকে শুরু করে জেলা উপজেলা শহরের এক শ্রেণীর সমাজ বিরোধীরা তা কিনে ব্যবহার ও ধ্বংসাত্মক কাজে ব্যবহার করছে। বড় জারকিং ও ঢপ ভর্তি করে নিয়ে যাওয়া দাহ্য পদার্থ রাস্তার ধারের মুদি দোকানদার, বিভিন্ন ধরনের যান্ত্রিক বাহন সংস্কারকারী গ্যারেজে বিক্রি হচ্ছে দেদারসে। এই সব গ্যারেজ ও দোকান থেকেও কিনে বানাচ্ছে পেট্রোল বোমা।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

০৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: