কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এরশাদ পরীক্ষা কেন্দ্র পাহারার নির্দেশ দিলেন

প্রকাশিত : ২ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ মন্ত্রী, বিজিবি ও র‌্যাব প্রধানের কঠোর অবস্থানের পর এবার এসএসসি পরীক্ষা কেন্দ্র পাহারা দিতে দলের কর্মীদের নির্দেশ দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এসএসসি পরীক্ষার মাঝে বিএনপি-জামায়াত জোটের সমালোচনা করে তিনি বলেন, আমি জাতীয় পার্টির সকল স্তরের নেতাকর্মীকে নির্দেশ দিচ্ছি, সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের হলে যাওয়া-আসার পথে নিরাপত্তা নিশ্চিত করা এবং পরীক্ষা কেন্দ্রের আশপাশে নিরাপদ পরিবেশ বজায় রাখার জন্য স্বেচ্ছাসেবকের মতো দায়িত্ব পালন করতে হবে।

প্রেস সচিব সুনীল শুভরায় স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে রবিবার এরশাদ কর্মীদের এ নির্দেশ পাঠিয়েছেন। হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, দেশের প্রায় ১৫ লাখ মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণেচ্ছু ছাত্রছাত্রীদের ভবিষ্যত জীবনের কথা চিন্তা করে আমি হরতাল ও অবরোধের মতো কর্মসূচী প্রত্যাহারের জন্য ২০ দলের নেতৃত্বের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি। আমাদের ভবিষ্যত প্রজন্মের জীবন গড়ার প্রধান সোপান হচ্ছে- সাফল্যের সঙ্গে মাধ্যমিক স্তর অতিক্রম করা। সেই সময়টাকে যদি রাজনৈতিক কারণে তাদের অনিশ্চয়তার মধ্যে ফেলে দেই তাহলে রাজনীতির কোনো অর্থ থাকতে পারে না। দেশের ১৫ লাখ পরীক্ষার্থীর পাশাপাশি তাদের বাবা-মা, অভিভাবকরা এখন চরম উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে অবস্থান করছেন। এ ধরনের পরিস্থিতি সৃষ্টির মধ্যে কোনো সুস্থ রাজনীতির পরিচয় বহন করে না।

এরশাদ আরও বলেন, যারা এসএসসি পরীক্ষার মধ্যে হরতাল বা অবরোধ কর্মসূচীর ডাক দিয়েছেন নিশ্চয়ই তাদের ছেলে-মেয়েরাও এই পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছে। নিজেদের সন্তানদের শিক্ষাজীবনকে জিম্মি করে নিছক রাজনৈতিক স্বার্থ হাসিলের চেষ্টা করার মধ্যে কী যুক্তি থাকতে পারে তা বোধগম্য নয়। আমি আশা করি, দেশের সকল এসএসসি পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকদের প্রাণের অনুভূতির প্রতি দেশের সকল সচেতন মহলের আহ্বানে সাড়া দিয়ে ২০ দলীয় জোট অন্তত পরীক্ষার দিনগুলোতে তাদের হরতাল-অবরোধ কর্মসূচী প্রত্যাহার করে মহানুভবতার পরিচয় দেবেন। সরকারের সঙ্গে বিরোধ নিয়ে দেশের এই কোমলমতি ছাত্রছাত্রীদের জীবন ও মন বিষময় করে তুলবেন না। তাদের শিক্ষা জীবনকে স্বচ্ছন্দ গতিতে চলার সুযোগ দিয়ে সুনাগরিক হিসেবে গড়ে তোলার পথ প্রশস্ত করে দিন।

প্রকাশিত : ২ ফেব্রুয়ারী ২০১৫

০২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: