কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দুই যুবকের লাশ পড়ে আছে মর্গে

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫
  • বন্দুকযুদ্ধে নিহত

আজাদ সুলায়মান ॥ দুই যুবকের মরদেহ মর্গে পড়ে আছে দুদিন ধরে, কেউ তাদের নিচ্ছে না, চিহ্নিতও করছে না। শনিবার গভীর রাতে রাজধানীর বনশ্রী এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুুকযুদ্ধে নিহত এ দুই যুবকের মরদেহ যদি কেউ নিতে না আসে তাহলে আর দুদিন/তিনদিন পর বেওয়ারিশ হিসেবে দাফন করা হবে। সোমবার দুপুরে ঢাকা মেডিক্যালের মর্গ থেকে জনকণ্ঠকে জানানো হয়, এ পর্যন্ত যারাই লাশ দুটো শনাক্ত করতে এসেছে, তাদের সবারই কোন না কোন স্বজন নিখোঁজ হয়েছে ক’দিনে। ডেমরা থেকে এক মা এসে জানান, তার পঁচিশ বছরের ছেলে গত তিন দিন আগে নিখোঁজ হয়েছে। টিভিতে রামপুরায় বন্দুকযুদ্ধের সংবাদ শুনে তিনি তাৎক্ষণিক ছুটে আসেন ঢাকা মেডিক্যালে। তার আশঙ্কা ছিল হয়ত এ দুজনের একজন হতে পারে তার ছেলে।

মিরপুর থেকে আসেন দুই গৃহবধূ। বোরখা পরা ওই দুজন সোমবার সকালে এসে লাশ দুটো দেখে গেছেন। কিন্তু স্বামীর চেহারার সঙ্গে মিল না থাকায় স্বস্তি নিয়ে ফিরে গেছেন।

মর্গ সূত্র জানায়, গত দুদিনে যারাই এ দুটো মরদেহ দেখতে আসেন, তাদের সবারই সন্দেহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা হয়ত তাদের স্বজনকে ধরে নিয়ে গেছে।

র‌্যাব পরিচালক মুফতি মাহমদু খান জনকণ্ঠকে বলেছেন, পরিচয় মিলছে না বলেই যে তারা ভাল এমন বলা যাবে না। তারা যদি নিরীহও হবে তাহলে র‌্যাবের সঙ্কেত অমান্য করে গুলি চালাল কেন? নিরীহ লোক কি কোন দিন আইনশৃঙ্খলা বাহিনীর ওপর গুলি করে। আর র‌্যাবের হাতে অস্ত্র রাখা হয় কিজন্য?

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এমনও তো হতে পারে তারা এত ভয়ানক অপরাধী যে নিহত হ্বার পর তার অভিভাবকরা লোক-লজ্জায় এখন তাদের স্বজন বলে পরিচয় দিতে পারছে না, লাশ নিতে আসবে দূরে থাক।

প্রকাশিত : ২৭ জানুয়ারী ২০১৫

২৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: