মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সহিংসতা বন্ধে এগিয়ে আসুন ॥ রওশন

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ চলমান রাজনৈতিক সহিংসতা ও পেট্রোলবোমার বিভীষিকা বন্ধে সুশীল সমাজসহ দেশের সকল শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। তিনি বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে উদ্বেগ প্রকাশ করে বলেছেন, গেল দু’শ বছরের ইতিহাসে এদেশে এ ধরনের বর্বরতা হয়নি। সোমবার এক বিবৃতিতে এসব কথা বলেন জাপার সিনিয়র এই প্রেসিডিয়াম সদস্য।

বিবৃতিতে তিনি বলেন, ‘হরতাল ও অবরোধ- রাজনৈতিক দাবি আদায়ের একটি অন্যতম মাধ্যম এবং গণতান্ত্রিক সংস্কৃতি। হরতালের নামে নৈরাজ্য সৃষ্টি করা হচ্ছে। চোরাগোপ্তা হামলা, পেট্রোলবোমা নিক্ষেপ, রেললাইন উৎপাটন, যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগে সম্পদের সঙ্গে ট্রাক ড্রাইভার, শিশুসহ মানুষ পোড়ানোর মতো বিভীষিকাময় কার্যক্রম চলছে।

বিরোধীদলীয় নেতা বলেন, ‘বিরোধিতার নামে দেশে নৈরাজ্য ও অরাজকতা শুরু হয়েছে। নৈরাজ্যের কবলে পড়েছে এদেশের খেটে খাওয়া দিন মজুরসহ নারী-পুরুষ-শিশু তথা সাধারণ মানুষ। এই সাধারণ মানুষ কোন রাজনীতি করে না। অথচ তারাই আজকে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে। আজকে দিনমজুরগুলো অনাহারে দিনাতিপাত করছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পুলিশ সদস্য এ আক্রমণের শিকার হয়েছে। আজকে ছাত্রছাত্রীদের লেখাপড়ার ক্ষতি হচ্ছে। ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে এসএসসি পরীক্ষা। এ ধরনের নৈরাজ্য চললে দেশের লাখ লাখ ছাত্রছাত্রীদের পাবলিক পরীক্ষায় অংশগ্রহণ কঠিন হয়ে দাঁড়াবে। কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের মূল্য পাচ্ছে না’।

রাজনৈতিক কর্মসূচীর নামে সম্পদ সহ যানবাহন জ্বলে-পুড়ে ছারখার হয়েই চলছে একথা উল্লেখ করে রওশন বলেন, বোমা হামলায় ঝলসে যাওয়া মানুষগুলো কাতরাচ্ছে বিভিন্ন হাসপাতালের বার্ন ইউনিটে। সহিংসতায় ইতোমধ্যে প্রায় পঞ্চাশ জন প্রাণ হারিয়েছেন। ২০০ জনের মতো রোগী বিভিন্ন হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। এ ধরনের কর্মসূচীতে ব্যবসায়ীদের মধ্যে চলছে আহাজারি। অশ্রুজলে সিক্ত হচ্ছে শিল্প মালিকরা। গত ২০০শ’ বছরের ইতিহাসে এদেশে এ ধরনের সহিংস ঘটনা ঘটেনি।

এ সমস্ত কার্যক্রমের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিরোধীদলীয় নেতা বলেন আসুন দলমত নির্বিশেষে জনগণকে সম্পৃক্ত করে এগুলো প্রতিহত করার বাস্তব পদক্ষেপ গ্রহণ করি। এ পেট্রোলবোমার বিভীষিকা বন্ধ করার বিষয়ে সোচ্চার হয়ে সুশীল সমাজসহ দেশের সকল শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান বিরোধীদলীয় নেত্রী।

প্রকাশিত : ২০ জানুয়ারী ২০১৫

২০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: