রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিএনপি-জামায়াতের ৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫
  • হেলপারকে পুড়িয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৬ জানুয়ারি ॥ বাসে অগ্নিসংযোগ করে ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যার ঘটনায় কালিয়াকৈর থানায় মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় কালিয়াকৈর পৌর বিএনপির সভাপতি হুমাইয়ুন কবির খান ও সাধারণ সম্পাদক পৌর মেয়র মজিবুর রহমানসহ বিএনপি-জামায়াতের ৩৪ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১০Ñ১৫ জনকে আসামি করা হয়েছে। এদিকে বৃহস্পতিবারের ওই ঘটনায় রাতেই পুলিশ কালিয়াকৈরের ৭নং পৌর ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল ইসলামকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার রাতে দায়ের করা এ মামলায় তাকেও আসামি করে গ্রেফতার দেখানো হয়েছে।

জাটকা বিক্রিতে বাধা, বাউফলে মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৬ জানুয়ারি ॥ জাটকা বিক্রিতে বাঁধা দেয়ায় জেলেদের হাতে বাউফল উপজেলা মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত হয়েছেন। শুক্রবার সকালে উপজেলার কালাইয়া বাজারে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, কালাইয়া বন্দরের মাছ বাজারে বিক্রি করার জন্য ৪টি ট্রলার থেকে জাটকা নামানো সময় সকাল ৮টার দিকে উপজেলা মৎস্য কর্মকর্তা মাহাবুবুর রহমান তালুকদার পুলিশসহ সেখানে অভিযান চালান। এ সময় এক মাছ বিক্রেতাকে জাটকাসহ হাতেনাতে ধরে পিটুনি দেয়া হয়। এ ঘটনায় মাছ বিক্রেতা কাশেম, মাহিনুরসহ অন্য মাছ বিক্রেতারা ক্ষুব্ধ হয়ে পুলিশের সামনেই মৎস্য কর্মকর্তাকে লাঞ্ছিত করে ঘটনাস্থল থেকে সটকে পড়ে। উপজেলা মৎস্য কর্মকর্তা মাহাবুবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, কালাইয়া বাজারে একটি চক্র আছে। যারা বিভিন্ন সময় সরকারের মহতি কাজে বাঁধা দিচ্ছে। তিনি বলেন, এদের বিরুদ্ধে অভিযান চলবেই। আইনের আশ্রয় না নিয়ে তাদের আবারও বুঝিয়ে বলার চেষ্টা করা হবে।

জয়পুরহাট থেকে অপহৃত শিশু নওগাঁয় উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৬ জানুয়ারি ॥ জয়পুরহাট থেকে অপহৃত শিশু রবিউল ইসলাম রাসেলকে (১২) নওগাঁর উকিলপাড়া থেকে উদ্ধার করা হয়েছে। জানা গেছে, শিশুটিকে রাতে উদ্ধার করেছে স্থানীয়রা, ঠিক এমনই সংবাদ পেয়ে স্থানীয় সাংবাদিকবৃন্দ বুধবার সন্ধ্যায় তাকে উদ্ধার করে নওগাঁ জেলা প্রেসক্লাবে নিয়ে আসেন। পরে নওগাঁ সদর থানায় সংবাদ দিলে থানার উপপরিদর্শক কামরুল ইসলাম এসে শিশুটিকে জিজ্ঞাসাবাদ করেন। অপহৃত শিশু রাসেল জয়পুরহাট জেলার পলিকাদোয়া গ্রামে ইসমাইল হোসেনের ছেলে ও পুলিশ লাইনস্ স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্র। উদ্ধারকৃত শিশু রাসেল জানায়, বুধবার স্কুল ছুটি হলে দুপুর দেড়টার দিকে তার নিজ বাড়ি ফেরার সময় মুখোশ পরা দুই অপহরণকারীরা জোর করে মুখ বেঁধে রাসেলকে একটি কালো মাইক্রোবাসে তোলে।

ফরিদপুরে কিশোরী অপহরণ, মামলা

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৬ জানুয়ারি ॥ ফরিদপুরের মধুখালী উপজেলায় ১৫ বছরের এক কিশোরীকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে কিশোরীর মা তার কন্যাকে অপহরণের জন্য ৪ জনের নাম উল্লেখ করে বৃহস্পতিবার ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে অপহরণ মামলা দায়ের করেন।

এ ব্যাপারে কিশোরীর মা বাদী হয়ে বৃহস্পতিবার দুপুরে আবদুুল মান্নান সেখ, মীর রহমত আলী, বাবু সেখ এবং বাড়ির মালিক শুকুর শরীফের বিরুদ্ধে ফরিদপুর বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে একটি অপহরণ মামলা দয়ের করেন। বাদী অভিযোগে জানান, এর আগেও তার মেয়েকে অভিযুক্তরা ২৬ ডিসেম্বর রাতে বাড়ির উঠান থেকে অপহরণ করলেও পরদিন মেয়েটিকে উদ্ধার করা হয়।

প্রকাশিত : ১৭ জানুয়ারী ২০১৫

১৭/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: