মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মহিউদ্দিন আহমেদের ৯০তম জন্মদিন আজ

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম পুরোধা, ভাষাসৈনিক, মহান স্বাধীনতা সংগ্রামের সংগঠক, পার্লামেন্টারিয়ান, জাতীয় নেতা মহিউদ্দিন আহমেদের আজ ১৫ জানুয়ারি ৯০তম জন্মদিন। এ উপলক্ষে ঢাকা এবং মঠবাড়িয়ায় আয়োজন করা হয়েছে বিভিন্ন অনুষ্ঠানের।

আজ সকাল ১০টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে মরহুমের আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত ও পুষ্প অর্পণ করা হবে। এছাড়াও মরহুমের স্মরণে অনুষ্ঠিত হবে আলোচনা ও স্মৃতি সভা। এ সকল অনুষ্ঠানে জাতীয় নেতৃবৃন্দ ও মরহুমের সহকর্মী, গুণগ্রাহী ও আত্মীয়-পরিজন অংশগ্রহণ করবেন। উল্লেখ্য, ১৯২৫ সালের ১৫ জানুয়ারি বরিশালের পিরোজপুরে মহিউদ্দিন আহমেদ জন্মগ্রহণ করেন। -বিজ্ঞপ্তি

হরতালের নিন্দা ইন্স্যুরেন্স এ্যাসোসিয়েশনের

অর্থনৈতিক রিপোর্টার ॥ বিএনপির নেতৃত্বাধীন ২০ দলের ডাকা আজ বৃহস্পতিবারের হরতালের তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ইন্স্যুরেন্স এ্যাসোসিয়েশন (বিআইএ)।

বুধবার এক বিজ্ঞপ্তিতে সংগঠনটির পক্ষ থেকে এ নিন্দা জানানো হয়। এতে বলা হয়, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধ কর্মসূচী ও হরতাল এই দুই মিলে রাজনৈতিক দলগুলো দেশের ব্যবসা ও অর্থনীতির গতি চরমভাবে থামিয়ে দিচ্ছে।

সাবেক প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে দুষ্কৃতকারীরা হামলা করেছে যার ফল ভোগ করতে হচ্ছে সাধারণ জনগণকে। গত রাতে অবরোধকারীদের পেট্রোলবোমা হামলা ও গাড়ির গতিরোধ করার মাধ্যমে দু’জন সাধারণ মানুষের প্রাণহানি হয়।

বিআইএ’র সভাপতি শেখ কবির হোসেন বলেন, এছাড়া প্রতিনিয়ত হরতাল ও অবরোধের কারণে মারা যাচ্ছে বহুসংখ্যক নারী-শিশু ও সাধারণ জনতা। এ সবের জন্য কোন প্রতিক্রিয়া রাজনৈতিক দলগুলোর মধ্যে দেখা যাচ্ছে না। রাজনৈতিক দলগুলোর কর্মসূচীর মতো সাধারণ জনগণ হরতাল ডাকতে পারছে না কারণ তারা দুর্বল।

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

১৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: