মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফায়ারফক্স এ্যাপস চ্যালেঞ্জে বিজয়ীদের নাম ঘোষণা

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

জিপি হাউসে গত ১৩ জানুয়ারি ২০১৫ সন্ধ্যায় অনুষ্ঠিত হয় ফায়ারফক্স এ্যাপস চ্যালেঞ্জ ইভেন্টের গালা উৎসব। ফায়ারফক্স এ্যাপস চ্যালেঞ্জের বিজয়ীদের নাম ঘোষণা করা এই উৎসবে।

সমাজ সেবা-জনগণ-সরকার, বিনোদন, গেম, সংবাদ ও গণমাধ্যম, টুল এ্যান্ড ইউটিলিটি এই পাঁচটি বিভাগে ফায়ারফক্স অপারেটিং সিস্টেমের জন্য মোবাইল এ্যাপি কেশন প্রস্তুত করে বিজয়ী, রানার্সআপ ও একটি বিশেষ পুরস্কারসহ মোট ১৫ জন পুরস্কৃত হন। পুরস্কার হিসেবে বিজয়ীদের মোট ২৭,৫০০ ডলার (প্রায় ২২ লাখ টাকা) প্রদান করা হয়।

সমাজ সেবা-জনগণ-সরকার বিভাগে বিডি ট্রাভেল নামের এ্যাপি কেশন প্রস্তুত করে প্রথম হন রবিন খান। বিনোদন বিভাগে কিড জোন নামের এ্যাপি কেশন প্রস্তুত করে প্রথম হন পরাগ দাশ। গেম বিভাগে বাগম্যাশ নামের এ্যাপি কেশনের জন্য মোঃ জুনায়েদ হাসান, সংবাদ ও গণমাধ্যম বিভাগে চয়েস এ্যাপি কেশনের জন্য ফাহমিদ এবং টুলস এ্যান্ড ইউটিলিটি বিভাগে মাই সালাত তৈরি করে বিজয়ী মফিজুল ইসলাম। এরা প্রত্যেকেই ৩০০০ ডলার (২ লাখ ৪০ হাজার টাকা প্রায়) লাভ করেন। রানার আপকে ১৫০০ ডলার (১ লাখ ২০ হাজার টাকা প্রায়) প্রদান করা হয়। এ ছাড়াও আধুনিক ও উদ্ভাবনী কাজের জন্য প্রতিটি বিভাগের একজন করে ডেভেলপারকে ১০০০ ডলার (৮০ হাজার টাকা প্রায়) প্রদান করা হয়। এর বাইরে ফায়ারফক্স এ্যাপস চ্যালেঞ্জে শ্রেষ্ঠ ডেভেলপার পাবেন আবাসন, খাদ্য ও প্লেন টিকেটের সুবিধাসহ মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত মজিলা সদর দফতর পরিদর্শনের।

‘সবার জন্য ইন্টারনেট’ পৌঁছে দেয়ার উদ্যোগের অংশ হিসেবে গ্রামীণফোন স্থানীয়ভাবে ব্যবহারযোগ্য কনটেন্ট এবং এ্যাপস তৈরিতে উৎসাহ প্রদান করছে। আর সে কারণেই এই এ্যাপ কনটেস্টে মজিলার সহযোগী হয়েছে গ্রামীণফোন। গ্রামীণফোন মনে করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে কর্মরত সকলের সম্মিলিতভাবে বাংলাদেশে ইন্টারনেট ব্যবহার সহজ এবং সুবিধাজনক করতে কাজ করা উচিত। ফায়ারফক্সের এই কার্যক্রম বাস্তবায়নে মজিলা ছাড়াও বাংলাদেশে টেলিনর ডিজিটাল, গ্রামীণফোন লি. ও এমসিসি লিঃ ফায়ারফক্সের সহযোগী হিসেবে কাজ করছে। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

১৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: