মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

একীভূত শিক্ষা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন সমাপ্ত

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৫

বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত ঢাকা সেনানিবাসের ‘প্রয়াস’ বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানে রবিবার এশিয়ান সেন্টার ফর ইনক্লুসিভ এডুকেশনের উদ্যোগে দ্বিতীয়বারের মতো তিন দিনব্যাপী অনুষ্ঠিত ‘একীভূত শিক্ষা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন-২০১৫’ সমাপ্ত হয়েছে।

সম্মেলনের তত্ত্বাবধানে ছিলেন এশিয়ান সেন্টার ফর ইনক্লুসিভ এডুকেশনের নির্বাহী পরিচালক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. এম তারিক আহসান এবং তাঁকে সার্বিক সহযোগিতায় নিয়োজিত ছিলেন বিইউপিএর প্রয়াস ইন্সটিটিউট অব স্পেপশাল এডুকেশন এ্যান্ড রিসোর্সের প্রধান প্রোগ্রাম সমন¡য়কারী মোঃ সিফাত আল হাসনাত।

অনুষ্ঠানে সংশ্লিষ্ট বিষয়ে দুই শতাধিক বাংলাদেশী বিশেষজ্ঞ, শিক্ষাবিদ ও শিক্ষার্থী ছাড়াও ২০টি দেশের প্রায় ৩০ জন বিশেষজ্ঞ অংশগ্রহণ করেন। সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের উপাচার্য মেজর জেনারেল শেখ মামুন খালেদ, এসইউপি, পিএসসি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক এম. নাজমুল হক। সমাজ একীভূতকরণে ভূমিকা রাখার জন্য এবার সিআরপি-এর প্রতিষ্ঠাতা মিস ভেলরি এ টেইলরকে এই সম্মেলনের দ্বিতীয় দিনে এশিয়ান সেন্টার ফর ইনক্লুসিভ এডুকেশনের উদ্যোগে নিরাফাত আনাম মেমোরিয়াল ইনক্লুশন (ঘঅগও) এ্যাওয়ার্ড ২০১৫ প্রদান করা হয়। -আইএসপিআর

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৫

১২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: