মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চব্বিশ ঘণ্টায়ও সন্ধান মেলেনি, শোকে স্তব্ধ মা

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪
  • রামেকে নবজাতক চুরি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ঘটনার ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও রাজশাহী মেডিক্যাল কলেজের প্রসূতি ওয়ার্ড থেকে জন্মের আধা ঘণ্টার মধ্য চুরি যাওয়া নবজাতকের সন্ধান মেলেনি। ঘটনার পর থেকে হাসপাতাল ও আশপাশের সম্ভাব্য এলাকায় পুলিশ ব্যাপক অভিযান চালালেও উদ্ধার করতে পারেনি ওই নবজাতককে। তবে নবজাতক চুরির ঘটনায় মহানগরীর রাজপাড়া থানায় মামলা হয়েছে। সোমবার রাতে নবজাতকের বাবা তরিকুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত এক নারীর বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন।

এদিকে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। হাসপাতাল থেকে নবজাতক চুরির ঘটনায় অভিভাবকদের মধ্যে ‘শিশুচুরি’ আতঙ্ক বিরাজ করছে। আর নবজাতক হারানো মা রুবিনা খাতুন এখনও তার সন্তানের জন্য হাসপাতালের বেডেই ফেলছেন চোখের পানি। ফিরিয়ে পাওয়া যাবে এ আশায় রয়েছেন তিনি। এ হাসপাতাল থেকে গত পাঁচ বছরে চারটি নবজাতক চুরির ঘটনা ঘটেছে বলে জানা গেছে। মঙ্গলবার হাসপাতালে গিয়ে দেখা যায়, সন্তানহারা মা রুবিনা শোকে নিস্তব্ধ। রুবিনার নানি রহিমা বেগম দুই হাতে বাচ্চার কাপড়চোপড় নিয়ে আহাজারি করছেন। আর নবজাতকের বাবা তরিকুল শুধু ছোটাছুটি করছেন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন বলেন, ঘটনার পর থেকেই পুলিশ ও হাসপাতালের কর্মচারীরা হাসপাতালের সব গেটসহ পুরো হাসপাতালে তল্লাশি চালান। এখনও শিশুটিকে উদ্ধারের চেষ্টা চলছে বলে পরিচালক জানান।

কেরানীগঞ্জে মাদক বিক্রেতাকে গ্রেফতার দাবিতে বিক্ষোভ

কেরানীগঞ্জ সংবাদদাতা ॥ জামিনে এসে ফের বেপরোয়া হয়ে উঠেছে কেরানীগঞ্জ মডেল থানার জিয়ানগর এলাকার কুখ্যাত মাদক ব্যবসায়ী আলী। মাদক ব্যবসায় বাধা দেয়ায় এলাকাবাসীদের পেছনে লেলিয়ে দিয়েছে সন্ত্রাসী। পুলিশকে জানিয়ে কোন প্রতিকার না পাওয়ায় অবশেষে স্থানীয়রা ইউপি চেয়ারম্যান সুলতান আহমেদের নেতৃত্বে আলীকে গ্রেফতার ও মাদক প্রতিরোধের দাবি নিয়ে হাজির হয় উপজেলা পরিষদে। পরে উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে শান্ত হয় বিক্ষোভকারীরা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম ফখরুজ্জামান।

না’গঞ্জে কারখানার বয়লার বিস্ফোরণে ১০ শ্রমিক দগ্ধ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সদর উপজেলার ফতুল্লার বিসিক শিল্পনগরীতে একটি ডাইং কারখানায় বিস্ফোরণে সৃষ্ট আগুনে ১০ শ্রমিক অগ্নিদগ্ধ হয়েছেন। এদের মধ্যে পাঁচজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মঙ্গলবার সকালে সকালে নেভি গ্রুপের এম এস ডাইং কারাখানায় ওই ঘটনা ঘটে। অগ্নিদগ্ধ পাঁচ শ্রমিক মাজেদুল (৩২), বাবুল (৪০), শহীদুল (৩৫), মমিনুল (৩২) ও ইলেকট্রিক মিস্ত্রি রুমিকে (৩০), প্রথমে নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালে এবং পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ভূমি উদ্ধার দাবিতে নানিয়ারচরে ৭২ ঘণ্টার হরতাল চলছে

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ৩০ ডিসেম্বর ॥ নানিয়াচর উপজেলার বগাছড়িতে বাঙালীদের ৪ লাখ আনারসের চারা কর্তনকারীদের বিচার ও ক্ষতিগ্রস্তদের ক্ষতি পূরণের দাবি ও বাঙালীদের ভূমি উদ্ধারের দাবিতে নানিয়াচর উপজেলায় মঙ্গলবার থেকে ৭২ ঘণ্টার হরতাল পালন শুরু হয়েছে। ভূমি অধিকার আন্দোল কমিটি নমে একটি সংগঠন এই সড়ক অবরোধের ও হরতালের ডাক দেয়। গত সপ্তাহে পাহাড়ীরা ও তাদের ঘরবাড়ি জ্বালীয়ে দেয়ার প্রতিবাদে সড়ক অবরোধ পালন করে। বাঙালীদের ডাকা হরতালের প্রথম দিন শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। নানিয়াচরের জীবন যাত্রায় ব্যাহত হয়েছে।

কক্সবাজারে ভুয়া ডিবি পুলিশ আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফের হ্নীলায় জনতার হাতে একজন ভুয়া ডিবি পুলিশ আটক হয়েছে। মঙ্গলবার সকালে হ্নীলা স্টেশনে এ ঘটনা ঘটে। ডিবি পুলিশ পরিচয় দিয়ে হাসান নামে এক ব্যক্তি ০১৮১১-৩৩৩৮৮৮ নম্বরের মুঠোফোন থেকে কামাল উদ্দিনের ০১৮২০-১০৭৮৫৮ নম্বরেও ২ লাখ টাকা চাঁদা দাবি করে।

প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৪

৩১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: