মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‘উন্নত জাতি গঠনে যুব নেতৃত্ব তৈরির বিকল্প নেই’

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, উন্নত জাতি নির্মাণে যোগ্য যুব নেতৃত্ব তৈরির কোন বিকল্প নেই। একটি যোগ্য যুব নেতৃত্বই পারে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে। আর এমন যোগ্য যুব নেতৃত্ব তৈরিতে ব্যাপক ভূমিকা রাখায় তিনি রোটারির প্রশংসা করেন। তিনি সোমবার খুলনায় ৫ দিনব্যাপী ১ম দক্ষিণ এশীয় রোটারি যুব সম্মেলন-এ্যাক্ট এশিয়ার সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ‘ধারণা বিনিময়ে নেতৃত্বের অনুপ্রেরণা’ সেøাগান নিয়ে খুলনার খালিশপুর ফেয়ারওয়ে মিলনায়তনে অনুষ্ঠিত এ আন্তর্জাতিক সম্মেলনে ভারত, নেপাল, শ্রীলঙ্কা, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ থেকে প্রায় চার শতাধিক এবং বাংলাদেশ থেকে ছয় শতাধিক তরুণ-তরুণী, বিভিন্ন যুব সংগঠনের প্রতিনিধিবৃন্দ এবং রোটারি নেতৃবৃন্দ যোগদান করেন।

গাইবান্ধায় একই ঘটনায় ৩৭ মামলার চার্জশীট হয়নি আজও

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২২ ডিসেম্বর ॥ সুন্দরগঞ্জ উপজেলায় বিগত ৫ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিএনপি-জামায়াত-শিবিরের সহিংসতার ঘটনায় দায়েরকৃত ৩৭টি মামলার চার্জশীট আজও হয়নি। এসব মামলায় নামে এবং বেনামে প্রায় ১২ হাজার আসামির মধ্যে এ পর্যন্ত মাত্র ১শ’ ৫০ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। থানা সূত্রে জানা গেছে, বিগত ৫ জানুয়ারির নির্বাচনকে কেন্দ্র করে প্রিসাইডিং অফিসারদের দায়ের করা ৩৭টি মামলারও আজ পর্যন্ত তেমন কোন অগ্রগতি হয়নি। এছাড়া নির্বাচনী সহিংসতায় যেসব ভোটকেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে সেই প্রতিষ্ঠানগুলো এখনও ক্ষতিপূরণ পায়নি।

যশোরের অভয়নগরে সকাল-সন্ধ্যা হরতাল পালিত

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ সন্ত্রাসীদের গুলিতে নিহত অভয়নগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও পৌর কাউন্সিলর মোল্যা ওলিয়ার রহমানের ঘাতকদের আটকের দাবিতে অভয়নগরে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছে। সন্ত্রাস বিরোধী সংগ্রাম কমিটি এ হরতাল আহবান করেছে। হরতালের কারণে সকাল থেকে উপজেলার প্রাণকেন্দ্র নওয়াপাড়া বাজারের সকল দোকান-পাট বন্ধ ছিল। সংগ্রাম কমিটির নেতাকর্মীরা রাস্তায় অবস্থান নিয়ে খন্ড খন্ড মিছিল করে। এ ছাড়া তারা রাস্তায় গাছের গুড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্র্শন করেন। এজন্য সকাল থেকে যশোর-খুলনা মহাসড়কে সকাল থেকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল। তবে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ২৩ নভেম্বর সকালে অভয়নগরের নওয়াপাড়া পৌরসভার গোয়াখোলা মসজিদের পাশে মোল্যা ওলিয়ারকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা।

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

২৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: