মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইফাদ অটোর ১৬ গুণ আবেদন লটারির ড্র বুধবার

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

অর্থনৈতিক রিপোর্টার ॥ শেয়ারবাজার থেকে পুঁজি উত্তোলনের জন্য ইফাদ অটোস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) ১৬.০৫ গুণ আবেদন জমা পড়েছে। এই আইপিওতে আবেদনকারীদের শেয়ার বরাদ্দ দিতে আগামীকাল বুধবার সকাল সাড়ে ১০টায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে লটারি আয়োজন করেছে কোম্পানি কর্তৃপক্ষ।

জানা গেছে, ইফাদ অটোস পুঁজিবাজারে ২ কোটি ১২ লাখ ৫০ হাজার শেয়ার ছেড়ে ৬৩ কোটি ৭৫ লাখ টাকা সংগ্রহ করবে। এর বিপরীতে জমা পড়েছে ১ হাজার ২৩ কোটি ৩৯ লাখ ৫০ হাজার টাকার আবেদন। এই কোম্পানির আইপিওতে সাধারণ বিনিয়োগকারীরা ৭০২ কোটি ৬৩ লাখ ৬০ হাজার টাকার আবেদন জমা দিয়েছেন। এ ছাড়া ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীরা ৭৮ কোটি ২৮ লাখ ৬২ হাজার টাকা, প্রবাসী বিনিয়োগকারীরা ৫৬ কোটি ৮৯ লাখ ৬৪ হাজার টাকা এবং মিউচ্যুয়াল ফান্ডগুলো জমা দিয়েছে ১৮৫ কোটি ৫৭ লাখ ৬৪ হাজার টাকার আবেদন। অভিহিত মূল্য ১০ টাকার সঙ্গে ২০ টাকা প্রিমিয়ামসহ ইফাদ অটোসের প্রতিটি শেয়ারের নির্দেশক মূল্য ৩০ টাকা। এর আগে গত ২৩ থেকে ২৭ নবেম্বর পর্যন্ত স্থানীয় বিনিয়োগকারীরা এ কোম্পানির আইপিও আবেদন জমা দেন। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ ছিল ৬ ডিসেম্বর পর্যন্ত। বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫২৭তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়। বাজার থেকে উত্তোলনকৃত পুঁজিতে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

কোম্পানিটির আইপিও অনুমোদনের লক্ষ্যে জমা দেয়া তথ্য বিবরণী বা প্রসপেক্টাস অনুসারে ২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী ইফাদ অটোসের প্রতি শেয়ারে আয় (ইপিএস) হয়েছে ৫.১৬ টাকা ও প্রতি শেয়ারে সম্পদ (এনএভি) হয়েছে ৪৪.১২ টাকা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বেনকো ফিন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৪

২৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: