মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

স্বাধীনতা যুদ্ধের বড় অর্জন অসাম্প্রদায়িক বাংলাদেশ

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪
  • প্রাক বড়দিন উৎসবে স্পীকার

স্টাফ রিপোর্টার ॥ স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, স্বাধীনতা যুদ্ধের বড় অর্জন হলো ‘অসাম্প্রদায়িক বাংলাদেশ।’ একটি মহল তা নস্যাত করার ষড়যন্ত্রে সক্রিয় রয়েছে। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে তা প্রতিরোধ করতে হবে।

শনিবার রাজধানীর মিরপুরের ব্যাপ্টিস্ট মিশন ইন্টিগ্রেটেড মিশন স্কুলে মিরপুর আন্তঃ মা-লিক বড়দিন উদযাপন কমিটি আয়োজিত প্রাক বড়দিন উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশপ নিবারণ দাসের সভাপতিত্বে উৎসবে বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এ্যাডভোকেট প্রমোদ মানকিন, সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বেনজীর আহমেদ, বাংলাদেশ খ্রীস্টান এ্যাসোসিয়েশনের মহাসচিব নির্মল রোজারিও, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নির্মল চ্যাটার্জি, বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ সংঘের সভাপতি ও সিসিডিবির পরিচালক জয়ন্ত অধিকারী, বাংলাদেশ খ্রীস্টান এ্যাসোসিয়েশনের অর্থ সচিব জেমস সুব্রত হাজরা প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন এ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ও প্রাক বড়দিন উদযাপন কমিটির মহাসচিব সাংগঠনিক সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পী।

আনন্দময় ও ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে শনিবার প্রাক বড়দিন পুনর্মিলনী উদযাপন করেছে রাজধানীতে বসবাসরত খ্রীস্টান সম্প্রদায়। আগামী ২৫ ডিসেম্বর পালিত হবে বড়দিন (ক্রিসমাস)। অনুষ্ঠানটির আয়োজন করেছে মিরপুর আন্তঃ মা-লিক বড়দিন উদযাপন কমিটি। দিনব্যাপী নানা কর্মসূচী পালিত হয়। কর্মসূচীর মধ্যে ছিল প্রার্থনানুষ্ঠান, সংকীর্তন, আনন্দমেলা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। তিন হাজারের বেশি খ্রিস্টভক্তের পদচারণায় মুখরিত হয়ে ওঠে ব্যাপ্টিস্ট মিশন ইন্টিগ্রেটেড মিশন স্কুল প্রাঙ্গণ।

বিশ্ব সম্প্রীতি কামনা করেন ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সার্বিক দিক দিয়ে এগিয়ে গেছে বাংলাদেশ। বাংলাদেশে খ্রিস্টধর্মাবলম্বীরা শিক্ষা ও সমাজ উন্নয়নে যে ভূমিকা রাখছে তা প্রশংসার দাবিদার।

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪

২১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: