কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যশোরে যুবদল নেতাকে কুপিয়ে জখম

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ চাঁদা না দেয়ায় যশোরের ঝিকরগাছা উপজেলার শিমুলিয়া ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমানকে কুপিয়ে জখম করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে খাসখালি বাজারে মসজিদের সামনে এ ঘটনা ঘটে। আহত তৌহিদুর রহমান খাসখালি গ্রামের তোজাম্মেল হকের ছেলে। স্থানীয়রা তাকে মারাত্মক অবস্থায় বৃহস্পতিবার মধ্যরাতে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেছে।

হাসপাতালে চিকিৎসাধীন তৌহিদুর রহমান জানান, স্থানীয় রফিকুল, আলী কদর কিছু দিন আগে তাঁর কাছে চাঁদা চাইলে তা দিতে অস্বীকার করেন। এ ঘটনার জের ধরে বৃহস্পতিবার বিকেলে তাঁকে কুপিয়ে জখম করা হয়। তিনি অভিযোগ করেন, তাঁরা বিএনপির রাজনীতি করায় পুলিশের সহযোগিতা পাচ্ছেন না।

যৌতুকের জন্য নির্যাতন রূপগঞ্জে গৃহবধূর আত্মহত্যার চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৯ ডিসেম্বর ॥ রূপগঞ্জে শ্বশুরবাড়ির দাবিকৃত যৌতুকের টাকা দিতে না পারায় সুমা আক্তার (২৩) নামে এক গৃহবধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার দুপুরে উপজেলার তারাব পৌরসভার বরাব এলাকায় ঘটনাটি ঘটেছে ।

পুলিশ জানায়, ২০০৭ সালে সোনারগাঁও উপজেলার মহজমপুর এলাকার মোঃ সুলতান ভুইয়ার মেয়ে সুমা আক্তারের সঙ্গে উপজেলার তারাব পৌরসভার বরাব এলাকার শরফু মিয়ার ছেলে মোঃ রফিক মিয়ার বিয়ে হয়। বিয়ের এক বছর পর তাদের সংসারে সিফাত (৬) নামে একটি ছেলেসন্তান হয়। এর পর থেকে সুমার শ্বশুর, শাশুড়ি এবং দেবররা মিলে তার বাপেরবাড়ি থেকে ২ লাখ টাকা যৌতুক এনে দেয়ার জন্য চাপ দেয়। যৌতুকের টাকা দিতে না পারায় শ্বশুর, শাশুড়ি ও দেবররা মিলে প্রায়ই তাকে মারপিটসহ শারীরিক নির্যাাতন করত। এ অভিযোগের ভিত্তিতে যমুনা টেলিভিশন সুমাকে নিয়ে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ করে। এর পর থেকে শ্বশুর, শাশুড়ি ও দেবরের অত্যাচারের মাত্রা আরও বেড়ে যায়। এ অত্যাচার সহ্য করেতে না পেরে শুক্রবার দুপুরে নিজ ঘরের ভেতরে রশি দিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে সুমা। এ ব্যাপারে সুমার শ্বশুরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের বিরুদ্ধে ছেলের বউ যে অভিযোগ করছে তা সম্পূর্ণ মিথ্যা। আমরা কোন যৌতুক চাইনি।

নোয়াখালীতে নকল ওষুধ কারখানার সন্ধান ॥ আটক ৪

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১৯ ডিসেম্বর ॥ নোয়াখালীর বেগমগঞ্জের প্রত্যন্ত গ্রামে ভিটামিন এ টু জেড গোল্ড, পিরি একটিনসহ বিভিন্ন গ্রুপের নকল ওষুধ তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। শুক্রবার বিকেলে উপজেলার জীরতলী ইউনিয়নের বারইচতল গ্রামে এ কারখানা থেকে কোটি টাকা মূল্যের মেশিনারিজ, ওষুধ তৈরির সরঞ্জাম ও কাঁচামাল এবং উৎপাদিত ভেজাল ওষুধ উদ্ধার করা হয়। এ সময় সাইফুল ইসলাম, আনোয়ার হোসেন, মীর হোসেন ও ফারুক হোসেন নামের চারজনকে আটক করা হয়। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বেনাপোল টার্মিনাল থেকে বাসচালকের মৃতদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক বাসটার্মিনাল থেকে আব্দুস ছামাদ (৬০) নামে এক বাসচালকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। সোহাগ পরিবহনের চালক আব্দুস ছামাদের বাড়ি ঝিনাইদহ জেলার কালিগঞ্জ থানার মোস্তাপুর গ্রামে। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

ঈশ্বরদীতে শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ রোটারী ক্লাব ঈশ্বরদীর উদ্যোগে এবং রোটারী ক্লাব গুলশান গ্রীন ঢাকার সহযোগিতায় শুক্রবার সকালে স্থানীয় ইক্ষু গবেষণা ইনস্টিটিউট স্কুল মাঠে এক হাজার শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রোটারী ক্লাব গুলশান গ্রীনের প্রেসিডেন্ট অধ্যাপক হাসিনা বানু।

বিশেষ অতিথি ছিলেন রোটারী ক্লাব গুলশান গ্রীনের ভাইস প্রেসিডেন্ট ও আরমা গ্রুপের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক। রোটারী ক্লাব ঈশ্বরদীর সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন রোটারী ক্লাব ঈশ্বরদীর সাধারণ সম্পাদক ও সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা হাসিবুর রহমান, রোটারী ক্লাব গুলশান গ্রীনের যুগ্মসম্পাদক সাইফুল মোহাম্মদ আরিফ, একই ক্লাবের সদস্য ফারহানা সিকান্দার, ব্যারিস্টার আমিরুল ইসলাম, লে. কর্নেল রাশিদুল হাসান, দিশার নির্বাহী পরিচালক রবিউল ইসলাম ও স্থপতি শিরিন লুৎফা নেওয়াজ।

যশোরে ছাত্রলীগের হাতে ছাত্রজোটের ৬ নেতা লাঞ্ছিত

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তিপরীক্ষায় সরকারী এমএম কলেজে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে গিয়ে ছাত্রলীগ ক্যাডারদের হামলার শিকার হয়েছে প্রগতিশীল ছাত্রজোটের ৬ নেতা। শুক্রবার দুপুর ১২টার দিকে ছাত্রলীগের কতিপয় ক্যাডার ছুরি হাতে প্রগতিশীল জোটের নেতাদের ধাওয়া করে এবং তাদের ব্যানার ফেস্টুন ছিঁড়ে ফেলে। এ সময় ঘটনাস্থলে উপস্থিত বিপ্লবী ছাত্রমৈত্রীর জেলা শাখার সভাপতি পলাশ বিশ্বাস, কলেজ শাখার সভাপতি কৌশিক রায়, ছাত্র ফেডারেশন জেলা শাখার সভাপতি শাওন করিম, ছাত্রনেতা অনিমেশ বাছাড়, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট নেতা পলাশ পাল ও উৎপল ঘোষকে লাঞ্ছিত করা হয়েছে।

জেলা প্রগতিশীল ছাত্রজোটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে হামলার ঘটনায় নিন্দা ও দুর্বৃত্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে। একই সঙ্গে নেতৃবৃন্দ কলেজ ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়েছেন।

ছেলের আবদার রক্ষা করতে গিয়ে বাবার মৃত্যু

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ সুপারি গাছ থেকে শিশুপুত্রকে খেলনার বিমান সদৃশ বেলুন নামিয়ে দিতে গিয়ে প্রাণ হারিয়েছে পিতা। বৃহস্পতিবার সকালে সুপারি ব্যবসায়ী মোঃ আমিন (৪৫) একটি বেলুন কিনে তার শিশুপুত্রকে দেন। বেলুনটি উড়ে সুপারি গাছে আটকে গেলে ছেলের আকুতি দেখে বেলুনটি নামিয়ে দিতে সন্ধ্যায় সুপারি গাছে উঠে বেলুন ধরার আগেই গাছ থেকে পড়ে যান পিতা। আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। শুক্রবার সকালে নিহত মোঃ আমিনের জানাজা শেষে স্থানীয় গোরস্তানে দাফন করা হয়েছে।

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

২০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: