মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আশাহত ছিটমহলবাসী ফের আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ আবারও নতুন করে আন্দোলন সংগ্রামে রাস্তায় নেমেছেন ভারত-বাংলাদেশের ১৬২টি ছিটমহলের নাগরিক। দীর্ঘ ৬৭ বছরের অবরুদ্ধ জীবন থেকে বাংলাদেশের বিজয় দিবসের দিন মুক্তি পেতে যাচ্ছেন এই আশায় বুক বেঁধেছিলেন দু’দেশের প্রায় ৫৬ হাজার ছিটমহলের নাগরিক। কিন্তু সে আশায় গুড়েবালি। ভারতের লোকসভার চলতি শীতকালীন অধিবেশনেই ছিটমহল বিনিময় হস্তান্তর চুক্তির বিলটি পাসের মাধ্যমে ছিটমহলের সমস্যার সমাধান হওয়ার কথা থাকলেও মন্ত্রিপরিষদের বৈঠকে বিলটি উপস্থাপন না হওয়ায় ছিটমহলের বিষয়টি আবারও ঝুলে থাকল। চুক্তির বিরোধিতাকারী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর সম্মতির পরই পাল্টে গিয়েছিল ছিটমহলের চিত্র। বিজয় দিবসের দিন ছিটমহল হস্তান্তর চুক্তির বাস্তবায়ন না হওয়ায় আবারও নতুন করে আন্দোলন সংগ্রাম শুরু করেছেন। সেই আন্দোলনের অংশ হিসেবে বৃহস্পতিবার বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির আয়োজনে ‘৭৪-এর মুজিব-ইন্দিরার চুক্তি ছিটমহলের মুক্তি’ এই দাবিতে দেবীগঞ্জ উপজেলার অভ্যন্তরে অবস্থিত ভারতীয় বালাপাড়া ও পঞ্চগড় সদরের গারাতি ছিটমহলে অনুষ্ঠিত হয় দুটি সভা। দুপুরে বালাপাড়া ছিটমহলে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন ভারত-বাংলাদেশ ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির যুগ্ম সম্পাদক দিপ্তিমান সেনগুপ্ত। বালাপাড়া ছিটমহলের চেয়ারম্যান সফিকুল ইসলাম কাজলের সভাপতিত্বে সভায় কলকাতার বিশিষ্ট সাহিত্যিক অমর মিত্র, সমন্বয় কমিটির সভাপতি মইনুল হক, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, মফিজার রহমান, আলতাফুর রহমান, সিরাজুল ইসলাম, চিলাহাটীর সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তাহারুল কামাল নয়ন, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি এ রহমান মুকুল।

বাগেরহাটে কলেজ ছাত্রীর ধর্ষণের দৃশ্য ভিডিও ॥ ধর্ষক আটক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের ফকিরহাট উপজেলার সৈয়দ মহল্লা এলাকায় এক কলেজ ছাত্রীকে ধর্ষণ ও তার দৃশ্য ভিডিও করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ক্ষোভে-অপমানে ছাত্রীটি আত্মহননের চেষ্টা করেছে। বুধবার বিকেলে পুলিশী হেফাজতে ছাত্রীটির ডাক্তারী পরীক্ষা বাগেরহাট সদর হাসপাতালে সম্পন্ন হয়েছে। এ ব্যাপারে ভিকটিম নিজে বাদী হয়ে ফকিরহাট থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেছে।

মাগুরায় ওসি প্রত্যাহার

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৮ ডিসেম্বর ॥ আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির অভিযোগে মাগুরার মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মতিয়ার রহমানকে বৃহস্পতিবার মাগুরা পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে। তার স্থলে মেহেরপুর থেকে আগত অতিয়ার রহমান যোগদান করেছেন।

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

১৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: