রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সাতক্ষীরায় ভূমিহীনদের উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ দেবহাটা উপজেলার নোড়ার চারকুনির খাস জমিতে বসবাসরত ছয় শতাধিক ভূমিহীন পরিবারকে উচ্ছেদের চক্রান্তের প্রতিবাদে ও জেলা জজ আদালতের সরকারী কৌঁসুলি (জিপি) গাজী লুৎফর রহমানের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি পেশ করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টায় সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে শত শত ভূমিহীনের অংশগ্রহণে জেলা আওয়ামী বাস্তহারা লীগ এসব কর্মসূচী পালন করে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি আবু আহমেদ। জেলা আওয়ামী বাস্তুহারা লীগের সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, নোড়ার চারকুনি ভূমিহীন সংগ্রাম কমিটির সভাপতি সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম।

অবশেষে নির্মিত হচ্ছে কালকিনি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স

সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ১৫ ডিসেম্বর ॥ স্বাধীনতার ৪৩ বছর পরে হলেও অবশেষে সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে কালকিনিতে নির্মিত হতে যাচ্ছে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের স্বপ্নের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবন। আর ভবন নির্মাণে চরম ত্যাগ শিকার ও শ্রম দিয়ে সহযোগিতা করেছেন এমপি আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, উপজেলা প্রশাসন, কালকিনি সমন্বয় ট্রাস্ট (কাষ্ট্রা ক্লাব), কালকিনি উপজেলা সরকারী কর্মচারী কল্যাণ সমিতিসহ আ’লীগের নেতৃবন্দ। ভবন নির্মাণের জায়গা নিয়ে যে জটিলতার সৃষ্টি হয় তা নিরসন হয়েছে। উপজেলার কলেজ রোডে কাষ্ট্রার জায়গায় ভবন নির্মাণের কার্যক্রম চলছে। সে লক্ষ্যে কালকিনি উপজেলা সরকারী কর্মচারী কল্যাণ সমিতির ভবন নিলামে বিক্রি করে জায়গা পরিষ্কার করা হচ্ছে।

এ ব্যাপারে ইউএনও মোঃ হেমায়েত উদ্দিন বলেন ‘মুক্তিযোদ্ধাদের জন্য মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের জন্য জমি নির্ধারণসহ সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।’

রাজশাহীতে প্রযুক্তি মেলা কাল শুরু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে পাঁচ দিনব্যাপী কম্পিউটার মেলা শুরু হচ্ছে বুধবার থেকে। বাংলাদেশ কম্পিউটার সমিতি, রাজশাহী শাখার উদ্যোগে ‘বিসিএস ডিজিটাল এক্সপো রাজশাহী-২০১৪’ নামে এ মেলার আয়োজন করেছে। রাজশাহী নগরীর মহিলা ক্রীড়া কমপ্লেক্সে এ কম্পিউটার প্রযুক্তি মেলা শুরু হবে।

এ উপলক্ষে সোমবার বাংলাদেশ কম্পিউটার সমিতি সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে জানানো হয়, এ মেলাটি তথ্যপ্রযুক্তি প্রদর্শনের সব থেকে বড় আয়োজন। বুধবার দুপুর আড়াইটায় মেলার উদ্বোধন করবেন রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী।

দৌলতপুর সীমান্তে বিএসএফের হাতে বাংলাদেশী যুবক আটক

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ১৫ ডিসেম্বর ॥ কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে মওদুদ (২৫) নামে এক বাংলাদেশী যুবককে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। সোমবার ভোরে জলঙ্গী ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে আটক করে। সে রামকৃষ্ণপুর ইউনিয়নের চল্লিশপাড়া গ্রামের মাঈনুদ্দীন আলীর ছেলে।

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

১৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: