কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পিকে ॥ আমির-আনুষ্কার নতুন জুটি

প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৪

বলিউডে বছরজুড়ে ছবি মুক্তির ধুম লেগেই থাকে কিন্তু বছরের শেষ দিকে সেই আয়োজনটা যেন একটু বেশিই জাঁকজমকপূর্ণ হয়ে ওঠে। কারণ বছরের শেষ লগ্নে বিটাউনে মুক্তি পায় ‘মিস্টার পারফেকসনিস্ট’ আমির খানের ছবি। যার জন্য সারাবছর ধরেই আমির ভক্তদের তাঁর একটি মাত্র ছবির আশায় থাকতে হয়। এবছরও তার ব্যত্যয় ঘটছে না। বহু বিতর্কের অবসান ঘটিয়ে আগামী সপ্তাহে মুক্তি পেতে যাচ্ছে আমিরের এ বছরের ছবি ‘পিকে’। কমেডি ধাঁচের এই ছবিতে প্রথম বারের মতো জুটিবদ্ধ হয়েছেন আমির ও আনুষ্কা শর্মা। রাজকুমার হিরানীর পরিচালিত পিকে ছবিটি মুক্তির আগেই বেশ আলোচিত হয়ে উঠেছে। কারণ ছবির পোস্টারসহ বেশ কিছু ব্যাপারে নকলের অভিযোগ উঠেছে। এই নিয়ে ছবির পরিচালক থেকে শুরু করে কলা-কুশলীরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের বক্তব্য দিয়েছেন। তাঁরা বিভিন্নভাবে বুঝাতে চেয়েছেন তাদের ছবির মূল ব্যাপারটা। অবশেষে বিতর্কিত ব্যাপারগুলোতে পরিবর্তন এনে আগামী ১৯ নবেম্বর ছবিটি ভারতজুড়ে মুক্তি পেতে যাচ্ছে। যদিও ছবিটি নিয়ে বিতর্ক আছে তবুও ছবিটি দেখার জন্য সকলে অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছে। কারণ ছবিটা যে আমির খানের বলে কথা।

আমির খানের ছবি বক্স অফিস মাতাবে এটা যেন ধ্রুব সত্য। প্রায় এক যুগ আগে আমিরের ছবি ‘মেলা’র প্রযোজক ক্ষতির অঙ্ক গুনেছিল। মনে হয় ওটাই শেষ ছিল। তারপর লাগান, দিল চাহাতা হ্যায়, রং দে বাসন্তী, ফানা, তারে জামিন পার, গজনি, থ্রি ইডিয়টস, তালাশসহ প্রত্যেকটি ছবিই যেন বক্স অফিসের রেকর্ড ভাংচুরের খেলায় মেতেছিল। এমনকি কথিত ফ্লপ ছবি ‘মঙ্গল পান্ডে’র প্রযোজকও খানিকটা লাভের মুখ দেখেছিলেন। সর্বশেষ গত বছর ধুম থ্রি তে নেগেটিভ রোল করে আমির যেন আরও ধরাছোঁয়ার বাইরে চলে গেছেন। সেখানে প্রথম বারের মতো ভিলেন চরিত্রে অভিনয় করে মিস্টার পারফেকসনিস্ট যেন নিজেকে আরও একবার ঝাঁলিয়ে নিলেন। যা দেখে বিটাউন বাসিন্দারা আমির বন্দনায় পঞ্চমুখ। সেই হিসেবে এবারের ছবিতেও যে আমির কাউকে হতাশ করবে না সে রকম কিছুরই ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

অন্যদিকে আনুষ্কা শর্মা আদিত্য চোপড়ার রাব দে বানা দি জোড়ি ছবিতে তানি সাহনি নামের চরিত্রটিতে অভিনয়ের সুবাদে বলিউডে অভিষেক হয়। তাঁর সেই অভিনয়ে মুগ্ধ হয়ে বিখ্যাত চলচ্চিত্র সমালোচক তারান আদর্শ মন্তব্য করেছিলেন যে, আনুষ্কা শাহরুখের মতো একজন উঁচুমানের অভিনেতার বিপরীতে তাঁর আত্মবিশ্বাসী অভিনয় দিয়ে শুরু থেকে শেষ পর্যন্ত এই ছবিতে তাঁর চরিত্রটিকে এতটাই সাবলীলভাবে উপস্থাপন করেছেন যে, মনেই হবে না আপনার অভিনয় জগতে তাঁর সদ্য পদচারণা হয়েছে। তারপর আরও বেশ কিছু ছবিতে অভিনয় করে তিনি প্রশংসিত হয়েছেন। তাছাড়া গত বছর ছোট খান ইমরানের সঙ্গে মাতরু কি বিজলি কা মানডোলা ছবিতে অভিনয় করেও বেশ প্রশংসিত হয়েছেন। আর এখন মামার বিপরীতে অভিনয় করে সেই প্রশংসাকে আকাশচুম্বী করার আশায় যেন দিন পার করছেন আনুষ্কা। তবে আনুষ্কা তাঁর বর্তমান ছবি নিয়ে যতটা না আলোচিত হয়েছেন, তার চেয়ে বেশি আলোচিত হয়েছেন ক্রিকেটার বিরাট কোহলির সঙ্গে প্রেমে জড়িয়ে। এটা নিয়ে নাকি তাঁর ছবির ক্যারিয়ারে অনেক সমস্যা তৈরি হচ্ছে। এই ব্যাপারে অনেক বলিউড চলচ্চিত্র বিশ্লেষক বলেন, এমন একজন মেধাবী অভিনেত্র বলিউড থেকে ঝড়ে পড়লে তা বলিউডেরই ক্ষতি হবে। তবে এসব নিয়ে আনুষ্কার কোন বক্তব্য নেই। তাঁর মতে প্রত্যেকেরই ব্যক্তিগত জীবন আছে আর এটাও আমার সম্পূর্ণ ব্যক্তিগত। আমি বর্তমানে আমার ছবির ব্যাপারেই ব্যস্ত আছি।

দুই ঘণ্টা ত্রিশ মিনিটের এই ছবিতে আমির ও আনুষ্কার পাশাপাশি আছেন সুশান্ত সিং রাজপুত, বোমান ইরানী, সওরব সুকলা ও সঞ্জয় দত্ত। সাতটি গানের এই ছবিতে মিউজিক করেছেন অজয় অতুল, সান্তনু ও অঙ্কিত তিওয়ারি। অনেক বিতর্কের সৃষ্টি হওয়া সত্তেও এবং নকলের অভিযোগ থাকা সত্ত্বেও কিছু কিছু পরিবর্তন ‘এন’ ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। এবং আমির-অনুষ্কাসহ ছবির সকলেই ছবিটি নিয়ে অনেক আশাবাদী। কারণ শত হোক মিস্টার পারফেকসনিস্টের ছবি বলে কথা।

নাজমুল আহমেদ তন্ময়

প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৪

১১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: