মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভারতের সেই চিকিৎসক গ্রেফতার

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪
  • ছানি অপারেশন

ভারতের পাঞ্জাবে বিনামূল্যে চক্ষু শিবিরে ছানি অপারেশন করে দৃষ্টিশক্তিই হারিয়ে ফেললেন ষাটোর্ধ ২০ জন। অভিযুক্ত চক্ষু চিকিৎসক বিবেক অরোরাকে জালন্ধর থেকে গ্রেফতার করেছে পুলিশ। চক্ষু শিবিরের উদ্যোক্তা মনোজ সিংকেও আটক করেছে পুলিশ। মথুরার যে স্বেচ্ছাসেবী সংস্থা ওই চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করেছিল এবং ৫-১৬ নবেম্বরের মধ্যে যে বেসরকারী হাসপাতালটিতে অস্ত্রোপচারগুলো হয় তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। ঘটনা সম্পর্কে পাঞ্জাব সরকারের কাছে জানতে চেয়েছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্যমন্ত্রী জে পি নড্ডা বলেন, এ বিষয়ে পাঞ্জাব সরকারের রিপোর্ট চেয়েছি। জানতে পেরেছি রাজ্য সরকারের অনুমতি ছাড়াই ওই শিবিরের আয়োজন করেছিল স্বেচ্ছাসেবী সংস্থাটি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

-বিবিসি, এসবিএস ও এনডিটিভি।

ইয়েমেনে বন্দী মার্কিন সাংবাদিককে গুলি করে হত্যা

আল কায়দার ইয়েমেন শাখার হাতে বন্দী যুক্তরাষ্ট্রের সাংবাদিক লুক সমারসকে গুলি করে হত্যা করা হয়েছে। সমারসকে উদ্ধারের অভিযান চলার সময় জঙ্গীরা তাকে গুলি করে এবং পরে তিনি মারা যান। খবর ওয়েবসাইট।

২০১৩ সালের সেপ্টেম্বরে ইয়েমেনের রাজধানী সানা থেকে যুক্তরাজ্য বংশোদ্ভূত সমারসকে অপহরণ করা হয়েছিল। বুধবার সমারসকে হত্যার হুমকি দিয়ে আল কায়দার পক্ষ থেকে একটি ভিডিও ইন্টারনেটে ছাড়া হয়। সমারসকে উদ্ধারের জন্য গত মাসে যুক্তরাষ্ট্র গোপন অভিযান চালিয়েছিল, যেটা ব্যর্থ হয়। আল কায়দার ভিডিও প্রকাশের পর বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে তাদের ব্যর্থতার কথা স্বীকার করা হয়। ইয়েমেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে সমারসকে উদ্ধারের জন্য শনিবার দেশটির দক্ষিণাঞ্চলের শাবওয়া প্রদেশে ‘বড় ধরনের’ অভিযান পরিচালনার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ওই অঞ্চলে চালকবিহীন বিমান হামলায় আল কায়দার নয় সদস্য নিহত হয়েছে বলেও খবর পাওয়া গেছে।

প্রকাশিত : ৭ ডিসেম্বর ২০১৪

০৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: