মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাঙ্গামাটি মেডিক্যাল কলেজে ছাত্র ভর্তি

প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ১২ নবেম্বর ॥ বহুল আলোচিত রাঙ্গামাটি সরকারী মেডিক্যাল কলেজের অগ্রযাত্রা শুরু হয়েছে । চলতি শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম চলছে । বুধবার পর্যন্ত এই কলেজের জন্য নির্ধারিত ৫১ জন শিক্ষার্থীর মধ্যে ৪৬ জন ছাত্র-ছাত্রী ভর্তি হয়েছে। ১০ নবেম্বর থেকে এই ভর্তির কার্যক্রম শুরু হয়েছে । চলবে ১৫ নবেম্বর পর্যন্ত । এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ ডাঃ মোঃ টিপু সুলতানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, কলেজের জন্য জনবল কাঠামো তৈরি হয়েছে। ইতোমধ্যে ৩ জন প্রভাষক নিয়োগ প্রদান করা হয়েছে। শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের জন্য আবাসন ব্যবস্থা হয়েছে। জানুয়ারি থেকে এ মেডিক্যাল কলেজে ৫১ জন ছাত্র-ছাত্রীর শিক্ষা কার্যক্রম শুরু করার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে তিনি জানান।

সিরাজগঞ্জে ধর্ষণে ব্যর্থ হয়ে বিধবাকে কুপিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জেলার তাড়াশ উপজেলায় মঙ্গলবার রাতে তালম ইউনিয়নের দামড়া গ্রামে ধর্ষণে ব্যর্থ হয়ে মালেকা খাতুন (৩১) নামে এক বিধবাকে কুপিয়ে হত্যা করেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মোক্তার আলী (৩৭) নামের এক যুবককে পুলিশ আটক করেছে।

জানা যায়, উপজেলার তালম ইউনিয়নের দামড়া গ্রামের বিধবা দুই সন্তানের জননী মালেকাকে বখাটে মোক্তার আলী বিভিন্নœ সময় কুপ্রস্তাব দিয়ে আসছিল। এতে সে রাজি না হওয়ায় মঙ্গলবার গভীর রাতে মালেকার ঘরের বেড়া কেটে মোক্তার তাকে ধর্ষণের চেষ্টা করে ব্যর্থ হয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

অগ্নিদগ্ধ হয়ে বৃদ্ধার মৃত্যু

জেলার শাহজাদপুর উপজেলার কাকিলামারী গ্রামে মঙ্গলবার গভীর রাতে ঘুমন্ত অবস্থায় অগ্নিদগ্ধ হয়ে জমেলা খাতুন (৭৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। জানা গেছে, পোতাজিয়া ইউনিয়নের কাকিলামারী গ্রামের মৃত সোনাতন শেখের স্ত্রী জমেলা খাতুন তাঁর বাড়ির একটি ঘরে একাই থাকতেন। মঙ্গলবার রাতে খাওয়া-দাওয়া শেষে জমেলা খাতুন তাঁর নিজ ঘরে ঘুমোতে যান। সকালে পরিবারের সদস্যরা ঘরের দরজা বন্ধ দেখে তাকে ডাকাডাকি করে।

প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৪

১৩/১১/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: