ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আদেশ পাওয়ার পরও বদলি হননি সেই এসিল্যান্ড, উদ্বিগ্ন সাংবাদিকরা

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট

প্রকাশিত: ১৮:০০, ১৯ মার্চ ২০২৪

আদেশ পাওয়ার পরও বদলি হননি সেই এসিল্যান্ড, উদ্বিগ্ন সাংবাদিকরা

সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ-আল-নোমান সরকার। ফাইল ফটো

১৪ মার্চ রাতে বদলির আদেশ দেন রংপুর বিভাগীয় কমিশনার

সাংবাদিকদের নিজ অফিসে আটক রেখে হেনস্তাকারী লালমনিরহাট সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ-আল-নোমান সরকারের বদলির আদেশ এখনো কাযর্কর করা হয়নি। 

তার বদলির আদেশে বলা হয়েছে  ‘অবিলম্বে এই আদেশ কাযর্কর করা হবে’ কিন্তু এখনো তা কাযর্কর না হওয়ায় উদ্বিগ্ন প্রকাশ করছেন জেলায় কর্মরত সাংবাদিক সমাজ। 

গত ১৪ মার্চ বৃহস্পতিবার রাতে তার বদলির আদেশ দেন রংপুর বিভাগীয় কমিশনার। তাকে লালমনিরহাট সদর উপজেলা থেকে বদলি করা হয় ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায়। তিনি বদলির আদেশ পেয়েও মঙ্গলবার (১৯ মার্চ) পযর্ন্ত লালমনিরহাট সদর উপজেলায় কর্মরত আছেন। 

গত সোমবার দুপুরে লালমনিরহাট জেলায় কর্মরত সাংবাদিকরা তাদের উদ্বিগ্ন হওয়ার বিষয়টি লিখিতভাবে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসককে অবহিত করেছেন।

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের জানান, এসিল্যান্ডের বদলির আদেশ দ্রুত কাযর্কর করা হবে। লালমনিরহাট সদর উপজেলায় যোগদান করতে বলা হয়েছে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার এসিল্যান্ডকে। 
লালমনিরহাটে তার যোগদানে কিছুটা বিলম্ব হওয়ায় লালমনিরহাট সদর উপজেলার এসিল্যান্ডের বদলির আদেশ কাযর্কর করতে কিছুটা বিলম্ব হচ্ছে।

গত ১৪ মার্চ বৃহস্পতিবার দুপুরে অফিসে জমির খারিজ সংক্রান্ত তথ্য সংগ্রহের জন্য যাওয়া ৫ সাংবাদিককে নিজ অফিসে  আটকে রেখে  হেনস্থা করেন এসিল্যান্ড আব্দুল্লা-আল-নোমান সরকার। এসময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাংবাদিকদের জেলে পাঠানোর প্রস্তুতিও নেন। 

খবর পেয়ে তাৎক্ষণিক অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) টি. এম. এ. মমিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে অফিসের তালা খুলে সাংবাদিকদের মুক্ত করেন। এ সময় ক্ষিপ্ত হয়ে ওই এসিল্যান্ড অতিরিক্ত জেলা প্রশাসকের উপস্থিতিতে সাংবাদিক সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন। এরপর সেখানে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়। 

এসআর

×