ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বিয়ে বাড়ির খাবারে বিষক্রিয়া, বরযাত্রীর অর্ধশতাধিক হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৮:২৬, ২০ জানুয়ারি ২০২৪; আপডেট: ১৯:১২, ২০ জানুয়ারি ২০২৪

বিয়ে বাড়ির খাবারে বিষক্রিয়া, বরযাত্রীর অর্ধশতাধিক হাসপাতালে

হাসপাতালে ভর্তি অর্ধশতাধিক ব্যক্তি। 

বিয়ে বাড়ির দাওয়াত খেয়ে বিষক্রিয়ায় নারী ও শিশুসহ অসুস্থ হয়ে পড়েছেন অর্ধশতাধিক ব্যক্তি। এদের মধ্যে ২৫ জনকে গতকাল শুক্রবার রাত ১০ টার দিকে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তারমধ্যে ৫ জন পুরুষ, ১১ জন নারী ও ৯ জন শিশু। এরা সবাই রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের কেরোয়া গ্রামের বাসিন্দা। অসুস্থদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। 

অসুস্থ অন্যরা ফরিদগঞ্জ, চাঁদপুর ও মতলবের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এদিন দুপুরে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চরমান্দারি ইউনিয়নের চরমান্দারি গ্রামের তফদার বাড়িতে এ ঘটনা ঘটে।জানা যায়, রায়পুরের কেরোয়া গ্রামের বসু পাটওয়ারি বাড়ির মো. মানিকের সঙ্গে ফরিদগঞ্জের চরমান্দারী গ্রামের তফাদার বাড়ির মৃত তোফায়েল আহমেদের মেয়ে তারিনের বিয়ে হয়। বরযাত্রী হয়ে ওই পুরুষ-নারী ও শিশুরা সেখানে খাবার খান। সেখান থেকে বাড়ি ফিরেই সবাই বমি ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পড়ে। এরপরই তাদেরকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়।

রায়পুর হাসপাতালে চিকিৎসাধীনরা হলেন- তছলিম উদ্দিন পাটওয়ারী (৭০), সোহাগ (২৪), রাব্বি হাছান (৪), ফাইজা (৩), আয়েশা (২৫), শাহাআলম (৬০), তানজিনা (২০), তাজনিন (৪), আনাস (২), নাজিফা (৬), নাছিমা (১), নুসরাত জাহান (১৫), শিউলী আক্তার (৪৫), আহাদ ইসলাম (১), সুলতানা রাজিয়া (২৮), ছাদিয়া (১২), ফাতেমা (৩৫), ভুট্টো পাটওয়ারী (৫৬), নুরজাহান (৫৫). রায়হান (১৬), তাছলিমা আক্তার (৩৫), রুবি (২৮), আনোয়ার (৫০), আফরোজা (২৪) ও আলিফা (৭)। তারা রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের কেরোয়া গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।বর মো. মানিক সাংবাদিকদের বলেন, দাওয়াতে ৩ শতাধিক মানুষ খেয়েছেন। আমার আত্মীয়-স্বজনরা খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন। কেন এমন হয়েছে বুঝতে পারছি না। অন্যদের এমন হয়েছে কি না তাও সঠিক জানা নেই। 

রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বাহারুল আলম বলেন, ২৫ জন রোগী অসুস্থ হয়ে আমাদের হাসপাতালে এসেছেন সবাইকে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। ধারণা, খাদ্য বিষক্রিয়া থেকে ঘটনাটি ঘটেছে। অসুস্থদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর। এরপর কোনো রোগী আসলে অন্য হাসপাতালে রেফার করে দিতে হবে। আর ঘটনার সঠিক কারণ জানতে হলে খাবার পরীক্ষা করতে পাঠাতে হবে। 

এম হাসান

×