ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হঠাৎ দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

প্রকাশিত: ১২:৫৫, ১৪ মার্চ ২০২৪

হঠাৎ দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

আবহাওয়া অফিস। 

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে দেশের ৩৭ জেলায় দমকা হাওয়াসহ বজ্র বৃষ্টি হতে পারে। 

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে আবহাওয়া অধিদপ্তর থেকে এক বিজ্ঞপ্তিতে ৭২ ঘণ্টার পূর্বাভাস দিয়ে এ তথ্য জানানো হয়েছে। 

আরও পড়ুন : কুমিল্লায় নদীতীরের মাটি লুট

বিজ্ঞপ্তিতে আজ বৃহস্পতিবারের পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া, দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ।

শুক্রবার (১৫ মার্চ) এর পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া, দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আর সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ।

শরিবার (১৬ মার্চ) এর পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল এবং ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া, দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আর সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

এম হাসান

×